প্রশাসন নিরপেক্ষ থাকলে নির্বাচন সুষ্ঠু হবে : সিইসি

73

প্রশাসন নিরপেক্ষ থাকলে নির্বাচন সুষ্ঠু হবে বলে মনে করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। গতকাল শনিবার ময়মনসিংহে এক অনুষ্ঠানে তিনি বলেন, প্রশাসন নিরপেক্ষভাবে দায়িত্বপালন করলে দেশে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি প্রশাসনকে তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করার তাগিদ দেন।

নির্বাচন কমিশন ও প্রশাসনের বিরুদ্ধে ঐক্যফ্রন্টের পক্ষপাতের অভিযোগের মধ্যে প্রধান নির্বাচন কমিশনার এ মন্তব্য করলেন। খবর বিডিনিউজের
বর্তমানে দেশে সুষ্ঠু পরিবেশ বিরাজ করছে। নির্বাচনকে ঘিরে উৎসবের আমেজ বইছে বলে মন্তব্য করে তিনি বলেন, ২৪ ডিসেম্বর থেকে সেনাবাহিনী দায়িত্ব পালন করবে।
পরিবেশ অনুকূলে রাখার জন্য নির্বাচনের আগে এবং পরেও আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে থাকবে। নির্বাচনে সহিংসতা বা নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ার কোনো কারণ নেই বলেও তিনি মনে করেন।
সরকারি দলের প্রার্থীদের আচরণ বিধি ভঙ্গ করার অভিযোগ ওঠার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, সরকারি দল আচরণ বিধি ভঙ্গ করছে না; আর কেউ আচরণ বিধি ভঙ্গ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।
নগরীর তারেক স্মৃতি অডিটরিয়ামে ময়মনসিংহ বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ, ঘাটাইল এরিয়া কমান্ডার ও জেনারেল অফিসার কমান্ডিং ১৯ পদাদিক ডিভিশনের মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার সুভাষ চন্দ্র বিশ্বাস প্রমুখ।