প্রবাসের বিরোধে দেশে নির্যাতন গ্রেপ্তার ৪

32

প্রবাস জীবনের বিরোধের জেরে চট্টগ্রামে এক ব্যক্তিকে আটকে রেখে নির্যাতনের অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। নগরীর ডবলমুরিং থানার ঈদগাঁও কাঁচা বাজার এলাকার একটি ভবন থেকে বুধবার গভীর রাতে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার চারজন হলেন- রুবেল আহমেদ টিটু (৩০), মো. আরিফ (৩১), মিনহাজ আলম (৩০) ও মো. ইয়াছিন আরাফাত (৩০)।
নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার পঙ্কজ বড়ুয়া জানান, জিসান নামে এক ব্যক্তিকে বুধবার দুপুরে মোবাইল ফোনে ডেকে নিয়ে টিটু ঈদগাঁও কাঁচা বাজার এলাকায় শুভসতি নামে একটি ভবনে
তার ফ্ল্যাটে আটকে রাখে।
রসখানে জিসানকে মারধরের পাশাপাশি মোবাইল থেকে ফোন করে পরিবারের কাছে টাকা দাবি করে। বিষয়টি কোতোয়ালী থানায় জানানো হলে অভিযান শুরু করা হয় এবং গভীর রাত পর্যন্ত অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তারের পাশাপাশি জিসানকে উদ্ধার করা হয়।
উদ্ধার হওয়া জিসান বলেন, আবুধাবিতে থাকাকালীন টিটুর সঙ্গে তার পরিচয় হয়। বুধবার দুপুরে টিটু কাতার যাওয়ার কথা জানিয়ে ভিসা সংক্রান্ত বিষয়ে কথা বলার জন্য তাকে বাসা থেকে ডেকে নেন।
সিএনজি অটোরিকশা করে তাকে ঈদগাঁও বাসাটিতে আটকে রেখে মারধর শুরু করে। মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে সেখান থেকে ফোন করে ৫০ হাজার টাকা দাবি করে দুটি বিকাশ নম্বর দেয়। এসময় আমি আমার মাকে অপহরণ হওয়ার কথা জানালে টিটু মোবাইল কেড়ে নিয়ে মারধর করে।
জিসান আরও জানায়, টিটু আবুধাবিতে থাকাকালীন ইয়াবা সেবন করতেন বলে তাকে পুলিশে ধরিয়ে দিয়েছিলেন তিনি।
জিসানকে বাসায় আটকে রেখে টিটু আমাকে বলে ২০১৩ সাল ফিরিয়ে দিতে। আমার কারণে তার কয়েক কোটি টাকা লোকসান হয়েছে।
এসময় টিটু তাকে হাতুড়ি দিয়েও পিটিয়েছে বলে অভিযোগ করেন জিসান। আগে থেকে বাসাটিতে আরিফ অবস্থান করলেও রাতে সেখানে মিনহাজ ও ইয়াছিন রাত ১০টার দিকে ওই বাসায় গিয়ে ইয়াবা সেবন করে।
তবে টিটু অভিযোগ অস্বীকার করে থানায় জানান, আবুদাবিতে থাকাকালীন সময়ে ইয়াবা নিয়ে গ্রেপ্তার হওয়ার বিষয়টি মিথ্যা। ফ্রি ভিসার কারণে সে গ্রেপ্তার হয়ে দেশে ফেরৎ আসে। খবর বাংলানিউজের
জিসানের কাছ থেকে সে তিন লাখ ৬০ হাজার টাকা পাওনা আছে। তবে জিসানের দাবি তিনি টিটুর কাছ থেকে দেড় হাজার দিরহাম পাবেন। কোতোয়ালী থানার ওসি মো. মহসিন বলেন, যে বাসাটি থেকে টিটুকে উদ্ধার করা হয় সেটিতে সে বন্ধুদের নিয়ে ইয়াবা সেবন করত। বুধবারও তারা বাসাটিতে ইয়াবা সেবন করে এবং ইয়াবা সেবনের আলামত উদ্ধার করা হয়।
টিটু জিসানকে মারধরের সময় তার বন্ধুরাও সেখানে উপস্থিত ছিল বলে জানান ওসি।
ওসি জানান, টিটু ৫০ হাজার টাকা দাবি করলেও পরে তাকে মাত্র এক হাজার ৫০০ টাকা পরিশোধ করতে বলেন।
এই ঘটনায় জিহানের বোন বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা করেছেন বলে জানান ওসি।