প্রধানমন্ত্রী লন্ডন পৌঁছেছেন

97

প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডন পৌঁছেছেন। লন্ডনের স্থানীয় সময় গতকাল শুক্রবার বিকাল ৩ টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট হিথরো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ সময় তাকে স্বাগত জানান লন্ডনে বাংলাদেশের হাই কমিশনার সাঈদা মুনা তাসনিম।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ‘সফরকালে প্রধানমন্ত্রী ২০ জুলাই লন্ডনে আয়োজিত ইউরোপের দেশগুলোতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতদের একটি সম্মেলনে যোগ দেবেন’। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী বাংলাদেশি ডাক্তারদের পরামর্শ অনুযায়ী লন্ডনে চোখের চিকিৎসাও করাবেন। প্রধানমন্ত্রী আগামী ৫ আগস্ট দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে’।
খবর বাংলা ট্রিবিউনের
প্রসঙ্গত, এর আগে বাংলাদেশ সময় শুক্রবার সকাল ৯ টা ৩৫ মিনিটে লন্ডনের পথে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, জাতীয় সংসদের চিফ হুইপ নুর-এ-আলম চৌধুরী লিটন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী ও ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ ছাড়াও মন্ত্রিপরিষদ সচিব, বাংলাদেশ সেনাবাহিনী ও নৌবাহিনীর প্রধানরা, বাংলাদেশ বিমানবাহিনীর ভারপ্রাপ্ত প্রধান, কূটনৈতিক কোরের ডিন, বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশনার ও ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা এ সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন।