প্রথম সভায় সবার সহযোগিতা চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

54

একাদশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম সভায় সবার সহযোগিতা চেয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। সোমবার জাতীয় সংসদ ভবনে হয়েছে কমিটির প্রথম এ সভা। গাজীপুর-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেল গত ১০ বছর এ কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছেন।
দীর্ঘ অভিজ্ঞতার আলোকে এবার তাকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী নিয়োগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই প্রথম তিনি সদস্য হিসেবে যোগ দিয়েছিলেন জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভায়।
প্রথম সভা প্রসঙ্গে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, ‘প্রথম সভায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে বিভিন্ন যে সংস্থা আছে সেগুলোর প্রতিবেদন উপস্থাপন করা হয়েছিল। আমরা সেগুলো দেখেছি। প্রথম সভায় এর বাইরে তেমন কিছু হয়নি। আমি বলেছি, সবাইকে মিলেমিশে দেশের খেলাধুলার উন্নয়নে কাজ করতে হবে। আমি দীর্ঘ ১০ বছর এ কমিটির সভাপতি ছিলাম। সেটা ছিল নির্দেশনার জায়গা। এখন আমি বাস্তবায়নের দায়িত্বে আছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আস্থা নিয়ে আমাদের দায়িত্ব দিয়েছেন আমরা সবাই মিলে সেটা পালন করায় সচেষ্ট থাকবো। আমি তাই সবার সহযোগিতা চেয়েছি।’
একাদশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য তালিকায় চোখ রাখলেই আশাবাদী হওয়া যায়। ১০ সদস্যের কমিটির ৭ জনই ক্রীড়াঙ্গনের মানুষ। দেশের খেলাধুলার সমস্যা চিহ্নিত করা এবং তার সমাধান করে ক্রীড়াঙ্গনকে এগিয়ে নেয়ার জন্য এ কমিটিকে সবচেয়ে উপযুক্ত ভাবছেন অনেকে।