প্রথমবারের মতো আগ্নেয়াস্ত্রের স্মার্ট কার্ড বিতরণ শুরু

39

দেশে প্রথমবারের মতো আগ্নেয়াস্ত্রের স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরু করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। গতকাল সোমবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম জানান, প্রথম পর্যায়ে ১ হাজার ৬০০ জন লাইসেন্স গ্রহীতাকে স্মার্ট ফায়ার আর্মস লাইসেন্স কার্ড দেওয়া হবে।
তিনি বলেন, জেলা প্রশাসকের উদ্যোগে স্মার্ট ফায়ার আর্মস লাইসেন্স সিস্টেম প্রকল্পটি প্রথমবারের মতো চট্টগ্রামে জেলায় বাস্তবায়ন করা হচ্ছে। ইতোমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় চট্টগ্রাম মডেলটি অনুসরণ করে বাংলাদেশের অন্যান্য জেলায়ও স্মার্ট ফায়ার আর্মস লাইসেন্স প্রকল্পটি বাস্তবায়নের নির্দেশনা দিয়েছেন।
জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. আব্দুল গাফফার খান। বিশেষ অতিথি ছিলেন এক্সেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্প পরিচালক ড. আবদুল মান্নান।
প্রধান অতিথির বক্তব্যে আব্দুল গাফফার খান বলেন, স্মার্ট ফায়ার আর্মস লাইসেন্স ম্যানেজমেন্ট সিস্টেম সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে ও ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কার্যকর ভ‚মিকা রাখবে। এ ধরনের একটি অতি গুরুত্বপূর্ণ বিষয়ের স্মার্ট সলিউশন তৈরি ও সফল বাস্তবায়ন সম্পন্ন করায় চট্টগ্রাম জেলা প্রশাসককে ধন্যবাদ জানাই।
এসময় বিশেষ অতিথির বক্তব্যে অবদুল মান্নান বলেন, এটি একটি অসাধারণ উদ্যোগ। প্রকল্পটি সারা দেশে বাস্তবায়িত হলে সংশ্লিষ্ট সবাই এর থেকে সুফল ভোগ করতে পারবেন। এর ব্যবহারের মাধ্যমে ভুয়া বা নকল লাইসেন্স আর থাকবে না।