পোশাক শিল্পের উন্নয়নে একসাথে কাজ করার অঙ্গীকার

39

বিজিএমইএ’র নব-নির্বাচিত প্রথম সহ-সভাপতি ও সহ-সভাপতি এবং বিদায়ী প্রথম সহ-সভাপতি ও সহ-সভাপতিসহ চট্টগ্রাম অঞ্চলের নব-নির্বাচিত পরিচালকবৃন্দের বরণ ও বিদায়ী পরিচালকবৃন্দের বিদায় উপলক্ষে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
গত শনিবার বিকাল ৪টায় বিজিএমইএ’র আঞ্চলিক কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই বিজিএমইএ’র প্রয়াত সদস্যবৃন্দের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। এরপর বিদায়ী পর্ষদ নব-নির্বাচিত পর্ষদকে ফুল ও উপহার দিয়ে স্বাগত জানান।
সংবর্ধনা অনুষ্ঠানে বিদায়ী প্রথম সহ-সভাপতি মঈনউদ্দিন আহমেদ (মিন্টু) নব-নির্বাচিত পর্ষদকে অভিনন্দন জানিয়ে বলেন, নব-নির্বাচিত প্রথম সহ-সভাপতি একজন অভিজ্ঞ সংগঠক। এ শিল্পের সাথে এবং বিজিএমইএ’র কর্মকান্ডের সাথে দীর্ঘদিন ধরেই কার্যকর ভাবে সম্পৃক্ত আছেন। আশা করি তার নেতৃত্বে নতুন পরিচালনা পর্ষদ পুননির্বাচিত ও নব-নির্বাচিতদের অভিজ্ঞতার সমন্বয়ে বিজিএমইএ’র কর্মকান্ডকে আরো গতিশীল ও সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। বর্তমান ক্রান্তিকালে এ শিল্পকে এগিয়ে নিতে অভিজ্ঞতার বিকল্প নেই বলেও তিনি মন্তব্য করেন। ভবিষ্যতে এ শিল্পের স্বার্থে সব রকম সহযোগিতার প্রতিশ্রুতিও ব্যক্ত করেন বিদায়ী প্রথম সহ-সভাপতি মঈনউদ্দিন আহমেদ (মিন্টু)।
নব-নির্বাচিত প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আবদুস ছালাম তার বক্তব্যে বিদায়ী প্রথম সহ-সভাপতি মঈনউদ্দিন আহমেদ (মিন্টু) ও পরিচালকবৃন্দের কর্মকান্ডের প্রশংসা করে বলেন, বিগত পর্ষদ তাদের কর্ম তৎপরতা ও যোগ্য নেতৃত্বের কারণেই চট্টগ্রামে গার্মেন্টস শিল্পে শিল্পবান্ধব স্থিতাবস্থা বিরাজ করছে। বিজিএমইএ’র সদস্যদের সেবা প্রদানে অক্লান্ত পরিশ্রম করেছেন। তাদের লব্ধ অভিজ্ঞতা থেকে নতুন পর্ষদকে পরামর্শ জানাবেন বলে আশা প্রকাশ করেন তিনি।
তিনি বলেন, গার্মেন্টস সেক্টরের যে কোন সমস্যা সমাধানে বর্তমান পর্ষদ সকল প্রচেষ্টা অব্যাহত রাখবে এবং নতুন সভাপতির নেতৃত্বে আর্ন্তজাতিক পরিমন্ডলে এ সেক্টরের ইমেজ তৈরিতে উদ্যোগ নিব। তিনি আরো বলেন, আমরা ঐক্যবদ্ধ প্রচেষ্ঠার মাধ্যমে আমাদের উত্তরসূরীদের অসমাপ্ত কাজ এগিয়ে নিয়ে যাব। তিনি তার নতুন পর্ষদের মেয়াদকালে বিজিএমইএ’র সদস্যদের ঐকান্তিক সহযোগিতা কামনা করেন।
বিজিএমইএ’র প্রাক্তন সভাপতি এস.এম. ফজলুল হক তার বক্তব্যে নতুন পর্ষদের সাফল্য কামনা করেন এবং বিদায়ী পর্ষদের কর্মকান্ডের প্রশংসা করেন। তিনি তার পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। বিশেষ করে চট্টগ্রামস্থ গার্মেন্টস শিল্পকে এগিয়ে নিতে হারানো গৌরব ফিরিয়ে আনতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ আহব্বান জানান।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বিজিএমইএ’র নব-নির্বাচিত সহ-সভাপতি এ.এম. চৌধুরী সেলিম ও বিদায়ী সহ-সভাপতি মোহাম্মদ ফেরদৌস। এ সময় আরো উপস্থিত ছিলেন, নব-নির্বাচিত পরিচালকবৃন্দ এ.এম. মাহাবুব চৌধুরী, মোহাম্মদ মুসা, অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ আতিক, খন্দকার বেলায়েত হোসেন, এনামুল আজিজ চৌধুরী, মিরাজ-ই-মোস্তফা কাইসার এবং বিদায়ী পরিচালক এ.এন.এম সাইফুদ্দিন, কাজী মাহাবুব উদ্দিন জুয়েল, মোহাম্মদ সাইফ উল্লাহ, আমজাদ হোসাইন চৌধুরী, প্রাক্তন প্রথম সহ-সভাপতি শাহাবুদ্দিন আহমেদ, খলিলুর রহমান, এস.এম. নূরুল হক, এস.এম. আবু তৈয়ব, নাসিরউদ্দিন চৌধুরী ও প্রাক্তন পরিচালকসহ চট্টগ্রাম অঞ্চলের বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের মালিকবৃন্দ।