পেকুয়ায় স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

11

পেকুয়ায় স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতের নাম জোসনা আকতার (১৪)। সে উপজেলার উজানটিয়া ইউনিয়নের টান্ডার পাড়া এলাকার মৃত শফি উল আলমের মেয়ে বলে জানা গেছে।
গতকাল শনিবার বিকালে ওই স্কুল ছাত্রীর দাদা নুরুল ইসলামের বাড়িতে এ ঘটনা ঘটে।
সূত্র জানায়, দশ বছর পূর্বে স্কুল ছাত্রীর বাবা শফিউল আলম মারা যান। এরপর জোসনাকে দাদার বাড়িতে রেখে মা দ্বিতীয় বিয়ে করেন। জোসনা ছোট বেলা থেকে দাদার বাড়িতে থেকে পড়ালেখা করছিলো। শনিবার বিকালে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে সে। তবে কি কারণে সে আত্মহত্যা করেছে তা জানা যায়নি।
নিহতের চাচা আবু ছৈয়দ জানান, বাড়িতে বৃদ্ধ বাবা ছাড়া কেউ ছিলনা। শনিবার বিকালে কোন এক সময় সবার অজান্তে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে জোসনা। বাড়ির লোকজন আমাকে মুঠোফোনে অবগত করলে আমি পুলিশকে খবর দিই। খবর পেয়ে পুলিশ এসে বিকাল সাড়ে ৫টায় লাশ উদ্ধার করে পেকুয়া হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক মৃত্যু নিশ্চিত করলে লাশ থানায় নিয়ে যাওয়া হয়।
এদিকে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছে ইউপি চেয়ারম্যান এম শহিদুল ইসলাম চৌধুরী। তিনি বলেন, জোসনা আকতার পূর্ব উজানটিয়া উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী। তার মৃত্যুর খবর পেয়ে আমি গ্রাম পুলিশ পাঠিয়েছি। তবে হত্যা না আত্মহত্যা নিশ্চিত হওয়া যায়নি।
পেকুয়া থানার ওসি সাইফুর রহমান মজুমদার জানান, পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। সুরতহাল রিপোর্ট তৈরি করে লাশ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হচ্ছে।