পেকুয়ায় বসতঘরে আগুন ভাঙচুর

12

পেকুয়ায় শিলখালী ইউপি চেয়ারম্যান নুরুল হোছাইনের নেতৃত্বে এক বসতবাড়ি ভাঙচুর ও অপর একটিতে আগুন লাগিয়ে পুড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার রাত ১১টার দিকে পেকুয়া সদর ইউনিয়নের ছড়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
বসতবাড়ির মালিক ছড়াপাড়া এলাকার সামশুল আলমের ছেলে দিদারুল ইসলাম নাজিম বলেন, গত একমাস আগে পৈত্রিক জায়গার একখন্ড জমিতে ঘর নির্মাণ করে শান্তিতে বসবাস করে আসছি। এদিকে ওই জমি স্থানীয় চেয়ারম্যান গং দাবি করে ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে জমি দখলে নিতে পাঁয়তারা চালাচ্ছে। পরে আমরা জেলা জজ আদালতে একটি মামলা দায়ের করি। আদালত মামলাটি আমলে নিয়ে শান্তি শৃংখলা স্থিতিশীল রাখতে নিষেধাজ্ঞা দেন। এদিকে নিষেধাজ্ঞা অমান্য করে প্রতিপক্ষ নুরুল হোছাইন চেয়ারম্যান গং মঙ্গলবার রাতে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ভাড়াটিয়া লোকজন নিয়ে আমাদের উপর অতর্কিত হামলা চালায়। এসময় তারা আমাদের বসতঘরে আগুন, ভাঙচুর চালিয়ে মালামাল লুট করে নিয়ে যায়। পুলিশের উপস্থিতিতে চেয়ারম্যানসহ তার লোকজন এ তান্ডব চালিয়েছে।
শিলখালী ইউপি চেয়ারম্যান নুরুল হোছাইন জানান, আমাদের প্রায় ১১ কানি জমি দীর্ঘ বছর ভোগ দখলীয় ছিল। বিগত কয়েক বছর পূর্বে আমাদের অজান্তে একজন লোক কক্সবাজার আদালতে নাম সংশোধনী একটি মামলা দায়ের করেন। আদালত ওই মামলা আমলে নিয়ে বিরোধীয় জায়গার উপর নিষেধাজ্ঞা দেন। এরই মধ্যে দিদারুল ইসলামের লোকজন মিথ্যা হয়রানী করতে এমনি ষড়যন্ত্র করছে। যে ঘরটিতে আগুন দেয়ার অভিযোগ তুলেছে সেটি বিরোধীয় যায়গায় নয় বলে তিনি জানান। পেকুয়া থানার এসআই কাজি আব্দুল মালেক বলেন, মঙ্গলবার রাতে চড়াপাড়া এলাকায় বিরোধীয় জায়গা দখল নিতে দুপক্ষ অবস্থান করছে। একটি পক্ষ বসতঘর নির্মাণ করছে। এ অবস্থায় রাতের আঁধারে সংর্ঘষের আশংকা বিদ্যমান থাকায় কাজ বন্ধ করে কিছু মালামাল জব্দ করে থানায় নিয়ে আসি।