পেকুয়ায় প্রতিবন্ধী যুবককে মারধর

18

কক্সবাজারের পেকুয়ায় প্রতিবন্ধী যুবক রাশেদুল ইসলামকে (২৩) হাত পা রশি দিয়ে বেঁধে মারধর করেছে দুর্বৃত্তরা। এ সময় তার মা হামিদা বেগম (৫৫) ও বোন রুমান জন্নাত(১৮) তাকে বাঁচানোর চেষ্টা করলে তাদেরকে মারধর করে আহত করে। রবিবার সকালে শিলখালী ইউনিয়নের আলেকদিয়া পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা একই এলাকার নুরুল আলমের স্ত্রী ও সন্তান। আহতদের পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। প্রতিবন্ধি রাশেদুল ইসলামের জখম গুরুতর হওয়ায় তাকে রেফার করা হয়েছে।
নুরুল আলমের মেয়ে মুন্নী আকতার বলেন, আমার পিতা নুরুল আলমের বসতবাড়ি দখল করার চক্রান্ত করে আসছিল একদল দুর্বৃত্ত। এরই ধারাবাহিকতায় ঘটনার দিন সকালে একই এলাকার মৃত হামিদুল্লার ছেলে মছন আলী ও মুহাম্মদ হাসান, মছন আলীর ছেলে ওসামা বিন লাদেন, মৃত আজিমুল্লার ছেলে মাহামুদুল করিম, রুকসানা বেগম ও কামরুনেচ্ছাসহ আরো কয়েকজন সংঘবদ্ধ সন্ত্রাসী দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে বসতবাড়ি দখল করতে আসে। একপর্যায়ে আমার মা ও বোনেরা বাধা প্রদান করলে তাদেরকে কুপিয়ে আহত করে। এমনকি তারা আমার প্রতিবন্ধ ভাই রাশেদুল ইসলামকেও কুপিয়ে গুরুতর আহত করেছে। তার হাড় ভেঙে দেয়া হয়েছে। এছাড়াও সংঘবদ্ধ সন্ত্রাসীরা যাওয়ার সময় ৭০হাজার টাকা ও স্বর্ণালংকার নিয়ে যায়।
তিনি আরো বলেন, বেশ কিছুদিন ধরে তারা আমাদের পরিবারকে হুমকি দিয়ে আসছিল। এখনো হুমকি দিচ্ছে মামলা না করার জন্য। আমরা তাদের ভয়ে আতঙ্কে দিনাতিপাত করছি। এ বিষয়ে আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। এ বিষয়ে পেকুয়া থানার ওসি(তদন্ত) মিজানুর রহমান বলেন, বিষয়টি আমি শুনেছি। আইনগত ব্যবস্থা নেওয়া হবে। -পেকুয়া প্রতিনিধি