পেকুয়ায় ট্যাক্সির ধাক্কায় প্রাণ গেল কাঠুরিয়ার

18

কক্সবাজারের পেকুয়ায় সিএনজি অটোরিকশার ধাক্কায় সড়কে প্রাণ গেছে দিনমজুর কাঠুরিয়ার। গতকাল শুক্রবার বেলা ১১ টার দিকে উপজেলার টইটং ইউনিয়নের টইটং বাজারের দক্ষিণ পাশে এবিসি সড়কে এ ঘটনা ঘটে। নিহত কাঠুরিয়ার নাম মাহমুদ মিয়া (১৮)। তিনি টইটং ইউনিয়নের বটতলী মাদ্রাসাপাড়া গ্রামের কবির আহমদের ছেলে। পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘাতক সিএনজি অটোরিকশাটিও পুলিশ জব্দ করে। তবে চালক পালিয়ে গেছে বলে জানায় পুলিশ।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ওই দিন সকাল সাড়ে ৯ টার দিকে পথচারী মাহামুদ মিয়া রাজাখালী ইউনিয়নের আরবশাহ বাজার থেকে টইটং বাজারের দিকে ফিরছিলেন। পাহাড় থেকে লাকড়ি কুড়িয়ে আরবশাহ বাজারে বিক্রি করতে গিয়েছিলেন তিনি। এবিসি আঞ্চলিক মহাসড়ক দিয়ে পায়ে হেঁটে বাজারের দিকে যাওয়ার সময় ‘রাশেদ ও মিজান এক্সপ্রেস’ নামের একটি সিএনজি অটোরিকশা বেপরোয়া গতিতে তাকে ধাক্কা দেয়। এতে আহত মাহমুদ মিয়াকে স্থানীয়রা মূমূর্ষ অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে জরুরি বিভাগে কোনো চিকিৎসক না থাকায় তাকে দ্রুত পেকুয়া বাজারের ডা. মুজিবের চেম্বারে নিয়ে যাওয়া হয়। সেখানেও কোনো চিকিৎসক ছিল না। এরপর পেকুয়া লাইফ কেয়ার প্রাইভেট হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ওই হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
উদ্ধারকারী সোহেল মিস্ত্রী জানান, আহত ব্যক্তিকে দ্রুত পেকুয়া সরকারি হাসপাতালে নেয়া হয়েছিল। সেখাকে দ্রুত চিকিৎসা পেলে তাকে বাঁচানো সম্ভব হতো।
টইটং ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী জানান, মাহমুদ মিয়া অত্যন্ত দরিদ্র। বিকেলে পারিবারিক কবরস্থানে তাকে দাফনের ব্যবস্থা হয়েছে। চালকের অদক্ষতা ও অসাবধতায় এ দুর্ঘটনা ঘটেছে।
পেকুয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) জাকির হোসেন ভূঁইয়া জানান, ঘাতক অটোরিকশাটিকে জব্দ করা হয়েছে। চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি। আমরা নিহতের পরিবারের সাথে আলাপ-আলোচনা করে মরদেহ হস্তান্তর করেছি।