পেকুয়ায় কেন্দ্রের তালা কেটে আসন বদলের চেষ্টা

39

কক্সবাজারের পেকুয়ায় এসএসসি পরীক্ষাকেন্দ্রের তালা কেটে আসন বিন্যাস বদলের চেষ্টা করেছে ৩ পরীক্ষার্থী। এসময় বাধা পেয়ে কেন্দ্রের পাহারাদারকে মারধর করা হয়। শুক্রবার দিনগত রাতে পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ২০১ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে। আহত পাহারাদার ভুট্টুকে পেকুয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জড়িত মো. সাজ্জাদ, ইসমাঈল ও অপর একজন পেকুয়া মডেল সরকারি জিএমসি ইনস্টিটিউশনের শিক্ষার্থী বলে জানা গেছে।
পেকুয়া মডেল সরকারি জিএমসি ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক জহির উদ্দিন বলেন, ছাত্ররা ভুল করে এ ঘটনা ঘটিয়েছে। শনিবার বেলা ১১টার দিকে পাহারদার ভুট্টু ও দুই স্কুলের শিক্ষকদের নিয়ে শিক্ষা কর্মকর্তাসহ আমরা বৈঠক করে বিষয়টা সমাধান করেছি। ঘটনার সাথে জড়িত পরীক্ষার্থীদের শাস্তি দেওয়া হয়েছে।
কেন্দ্র সচিব ও পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাশেম বলেন, জিএমসি ইনস্টিটিউশনের ৩ পরীক্ষার্থী মধ্যরাতে কেন্দ্রের ২০১ নম্বর কক্ষে গিয়ে তালা কেটে আসনবিন্যাস বদলের চেষ্টা করেছে। এসময় কেন্দ্রের প্রহরী মো. ভুট্টু বাধা দিতে গেলে তাকে মারধর করা হয়।
পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব উল করিম জানান, ঘটনাটি অত্যন্ত লজ্জাজনক। জড়িতদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।
শিক্ষা কর্মকর্তা আ ফ ম হাসান বলেন, ৩ পরীক্ষার্থী মাঝরাতে কেন্দ্রে সিট দেখতে গিয়েছিল বলে প্রমাণ পেয়েছি। তবে তালা কাটার কোন প্রমাণ পাওয়া যায়নি। অভিযুক্ত তিন জনকে হোস্টেল থেকে বহিস্কার করা হয়েছে।