পেকুয়ায় অগ্নিকান্ডে ১০ বসতবাড়ি পুড়ে ছাই

33

পেকুয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ১০টি বসতবাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। পেকুয়া দমকল বাহিনীর অগ্নিনির্বাপক দল ওই স্থানে পৌঁছলেও তার আগেই আগুনে সর্বশান্ত হয় কয়েকটি পরিবার। গতকাল রবিবার রাত পৌনে ৯ টার দিকে উপজেলার সদর ইউনিয়নের ভোলাইয়াঘোনা চরপাড়া পেকুয়া কবির আহমদ চৌধুরী বাজারের পশ্চিম পাশে এ ঘটনা ঘটে।
আগুনের লেলিহান শিখা মুহুর্তের মধ্যে সর্বত্র ছড়িয়ে পড়ে। এ সময় চরপাড়া এলাকার আবদুস ছোবাহানে ছেলে আলী হোছন, শুক্কুর মিয়ার ছেলে জমির, বদি আলমের ছেলে মোহাম্মদ হোছান, মৃত একরাম মিয়ার ছেলে বদিউল আলম, স্বামী পরিত্যক্তা হাজেরা বেগম, বদিউল আলমের ছেলে ছাবের আহমদ, মৃত নুরুজ্জামানের স্ত্রী রাবেয়া বেগম, নাজেম উদ্দিনের স্ত্রী ছকিনা বেগম, আলী হোসেনের ছেলে জাহাঙ্গীর আলম ও বদিউল আলমের ছেলে শাহজাহানসহ অন্তত ১৫ জনের পরিবার সর্বশান্ত হয়।
স্থানীয় সমাজ পরিচালনা কমিটির সভাপতি শাহেদ ইকবাল জানান, বদিউল আলমের বাড়ি থেকে আগুনের সূত্রপাত হয়েছে। প্রচুর লোকজন জড়ো হয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। তবে অধিকাংশ বাড়ি কাঁচা (টিন, বাঁশের বেড়া) ঘর হওয়ায় আগুনের তীব্রতা ছিল ভয়াবহ। লোকজন কাছেও যেতে পারেননি। তিনি জানান, অন্তত ৩০-৩৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আমার পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাবার ও শীত নিবারণে কম্বল দেয়া হয়েছে। খবর পেয়ে পেকুয়া থানার ওসিসহ পুলিশ ঘটনাস্থলে আসে। আগুন নিয়ন্ত্রণে সহায়তা করতে কিছুক্ষণের জন্য মগনামা-বানিয়ারছড়া সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়।