পৃথিবীর কোনো দেশে মৌলবাদীরাভালো ফল বয়ে আনতে পারেনি : শিক্ষাউপমন্ত্রী

37

জাতীয় পুরস্কার প্রাপ্ত সামাজিক সংগঠন ধ্রূবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের ২০ বছর পূর্তি উপলক্ষে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে বিভাগীয় সম্মেলন ও চট্টগ্রামের ৯ বিশিষ্ট ব্যক্তিদের অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অমিয় প্রাপন চক্রবর্তীর সভাপতিত্বে ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অন্তু কুমার রায়ের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় শিক্ষাউপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।
এ সময় তিনি বলেন, তরুণ সমাজের মধ্যে একটা চিন্তা আনতে ইহবে যে এদেশের মানুষ একটি ধর্মনিরপেক্ষ, অসাম্প্রদায়িক, সহনশীল, সাম্যের বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য একাত্তর সালে অস্ত্র হাতে যুদ্ধ করেছে। কোনো মৌলবাদী রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য এ বাংলাদেশ স্বাধীন হয়নি। পৃথিবীর কোনো দেশে মৌলবাদী ও উগ্রবাদীরা কখনও ভালো ফল বয়ে আনতে পারেনি, সেটা যে ধর্মই হোক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন উপ পুলিশ কমিশনার বিজয় বসাক। অনুষ্ঠানে ধ্রæবতারা অ্যাওয়ার্ড পেয়েছেন মিডিয়া ক্যাটাগরিতে চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চ্যানেল আই এর চৌধুরী ফরিদ, করোনা কালে সাধারণ মানুষের জন্য নিরলস কাজ করে যাওয়া তরুণ ব্যক্তিত্ব রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর বড় ছেলে ফারাজ করিম চৌধুরী, ইয়ুথ বিজনেস ক্যাটাগরিতে পিএইচপি অটোমোবাইল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আখতার পারভেজ চৌধুরী, ডাক্তার ক্যাটাগরিতে চট্টগ্রাম ফিল্ড হসপিটালের প্রতিষ্ঠাতা ডা. বিদ্যুৎ বড়ুয়া, পুলিশ ক্যাটাগরিতে কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন, তরুন উদ্যোক্তা তানভীর শাহরিয়ার রিমন ও সৌমেন কানুনগো। শিক্ষাউপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি অনুষ্ঠানে এওয়ার্ড তুলে দেন। বিজ্ঞপ্তি