পুলিশ পরিচয়ে ছিনতাইয়ের চেষ্টা, গ্রেপ্তার ২

47

নগরীতে পুলিশ ও সাংবাদিক পরিচয়ে সিএনজিচালিত অটোরিকশার গতিরোধ করে ২০ লাখ টাকা ছিনতাইয়ের সময় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে এসময় পালিয়ে গেছে আরও দুইজন। গতকাল সন্ধ্যা ৬টার দিকে নগরীর কোতোয়ালী থানার নন্দনকানন বৌদ্ধ মন্দির এলাকায় এ ঘটনা ঘটেছে। গ্রেপ্তার দুইজন হলেন-নগরীর সদরঘাট থানার রশিদ বিল্ডিং এলাকার সাইফুল ইসলাম মুন্না (২৬) ও ডবলমুরিং থানার পিডিবি কলোনির ১০ নম্বর ভবনের বাসিন্দা ইকবাল হোসেন (৩৫)।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, ‘দুইটি মোটরসাইকেলে করে চারজন ছিনতাইকারী অটোরিকশার গতিরোধ করে আরোহীর কাছ থেকে ২০ লাখ টাকাভর্তি ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। ঘটনা দেখে টহল পুলিশ এগিয়ে এসে তাদের ধরে ফেলে। এরমধ্যে সাইফুল নিজেকে পুলিশ এবং ইকবাল সাংবাদিক পরিচয় দেয়। ছিনতাইকারীদের ব্যবহার করা একটি মোটরসাইকেল আটক করা হয়েছে।
কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান জানান, মাস্কাট থেকে কিছুদিন আগে দেশে ফেরা মো. ফরিদ নামে এক ব্যক্তি নগরীর পাথরঘাটা থেকে বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডীতে গ্রামের বাড়িতে যাচ্ছিলেন। তার সঙ্গে ২০ লাখ টাকা ছিল। তাকে বহনকারী অটোরিকশাটি বৌদ্ধমন্দির এলাকায় যাবার পর দুইটি মোটরসাইকেল সামনে গিয়ে গতিরোধ করে। চারজনের মধ্যে একজন নিজেকে পুলিশ পরিচয় দিয়ে ফরিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার কথা বলে তাকে সদরঘাট থানায় নিয়ে যাওয়ার ভয় দেখায়। ফরিদ গাড়ি থেকে নামতে অস্বীকৃতি জানালে এসময় তারা টানাহ্যাঁচড়া শুরু করে। এরমধ্যে ফরিদের কাছ থেকে ব্যাগটিও টেনে নেওয়ার চেষ্টা করে। ঘটনা দেখে টহল পুলিশের সদস্যরা এগিয়ে গেলে একজন নিজেকে পুলিশ এবং আরেকজন সাংবাদিক পরিচয় দেয়। বিষয়টি বুঝতে পেরে তাদের ধরে ফেলেন পুলিশ সদস্যরা। বাকি দুইজন মোটরসাইকেলে করে দ্রæত পালিয়ে যায় বলে জানান পুলিশ পরিদর্শক কামরুজ্জামান। এ ঘটনায় ফরিদ বাদি হয়ে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেছেন বলে জানিয়েছেন ওসি মহসীন।