পুলিশে চাকরি দেয়ার নামে প্রতারণা গ্রেপ্তার ২

29

পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়ার নামে অনৈতিক লেনদেনে জড়িত দুইজনকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত শুক্রবার রাতে নগরীর চকবাজার থানার গুলজার মোড় থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, গ্রেপ্তারকৃত দুইজন নিজেদের পুলিশ সদস্য হিসেবে পরিচয় দেন। কনস্টেবল পদে চাকরি দেওয়ার প্রতিশ্রæতি দিয়ে তারা একজনের সঙ্গে ৯ লাখ টাকার চুক্তি করেছিল। এর মধ্যে ৫০ হাজার টাকা অগ্রিম হিসেবে নেয়।
গ্রেপ্তার দুজন হল- চিরঞ্জিব দাশ রঞ্জিব (৫৬) ও দুলাল আহম্মেদ (৫৫)।
নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার আসিফ মহিউদ্দীন জানান, দুলাল আহম্মেদ নিজেকে সিএমপির রিজার্ভ অফিসার (আরও) হিসেবে পরিচয় দিত। তার ছদ্মনাম শাহ আলম। চিরঞ্জিবও নিজেকে পুলিশ সদস্য হিসেব পরিচয় দেয়। দুইজন মিলে কনস্টেবল পদে চাকরি দেওয়ার নামে মানুষের কাছ থেকে টাকা নিচ্ছিল।
স¤প্রতি সুজন নামে একজন নগর গোয়েন্দা পুলিশের কাছে অভিযোগ করেন, তাকে ৯ লাখ টাকার বিনিময়ে চাকরি দেবে বলেছে চিরঞ্জিব ও শাহ আলম। এজন্য ৫০ হাজার টাকা অগ্রিমও নেয়। সুজনের কাছ থেকে অভিযোগে পেয়ে দুইজনকে গ্রেপ্তার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে খোরশেদ ও সজল নামে প্রতারক চক্রের আরও দুই সদস্যের তথ্য পেয়েছে নগর গোয়েন্দা পুলিশ। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানিয়েছেন আসিফ মহিউদ্দীন।
তিনি বলেন, কয়েকদিন পরেই কনস্টেবল নিয়োগের পরীক্ষা হবে। কেউ ব্যক্তিগতভাবে বা কোনো মহল সংঘবদ্ধভাবে যদি কনস্টেবলের চাকরি দেওয়ার কথা বলে টাকা দাবি করে, তাহলে যেন বিষয়টি ডিবিকে জানানো হয়।