পুলিশের মামলা খোয়া গেছে বিদেশি মুদ্রা, চেকবই

43

চট্টগ্রাম আদালতে জেলা পুলিশের মালখানায় চুরির ১৫ দিন পর একটি মামলা হয়েছে।
নগরীর কোতোয়ালী থানায় মঙ্গলবার গভীর রাতে আদালত পুলিশের পরিদর্শক বিজন কুমার বড়ুয়া যে মামলাটি করেছেন, তাতে মালখানা থেকে বিদেশি মুদ্রা, ব্যাংকের চেক বই ও কাগজপত্র চুরি হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।
দন্ড বিধির ৪৬১ ও ৩৮০ ধারায় মামলাটি করা হয়েছে, বলেন কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন ।
গত ১৮ মার্চ চট্টগ্রাম আদালত ভবনে জেলা পুলিশের মালখানায় চুরির বিষয়টি ধরা পড়ে। চুরির পর চোরের দল মালখানায় নতুন তালা লাগিয়ে দিয়েছিল। মালখানা থেকে কী কী খোয়া গেছে ওইদিন তা জানাতে পারেনি পুলিশ।
পুলিশের করা মামলায় ১৭ মার্চ বেলা পৌনে ১১টা থেকে পরদিন সকাল নয়টার মধ্যে এ চুরির ঘটনা ঘটে থাকতে পারে বলে উল্লেখ করা হয়েছে। খবর বিডিনিউজের
হাটহাজারী ও ফটিকছড়ি থানার মামলার আলামত ১৪টি হুন্ডির টোকেন, পটিয়া থানার বিশেষ ক্ষমতা আইনের আলামত এক হাজার ও ৫০০ টাকার দুইটি আফগানিস্তানের নোট, ইরানের ২৫ দিনার, ইয়েমেনের ৫০, ২০ ও ১০ রিয়েলের চারটি মুদ্রা চুরি হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে। এছাড়াও ফটিকছড়ি থানার একটি মাদকদ্রব্য আইনের মামলার আলামত বিভিন্ন ব্যাংকের ১৫টি চেক বইও চুরি হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।
মামলায় বলা হয়েছে, মালখানার ভেতরে পাঁচটি আলমারির তালা খোলা ছিল। পাশাপাশি বেশকিছু নথিপত্র ছড়িয়ে-ছিটিয়ে ছিল। এছাড়াও সিলগালা করে লাগানো তালা ভেঙে সেখানে নতুন তালা লাগিয়ে দেওয়া হয়েছিল।