পুঁজিবাজারে টানা তৃতীয় দিনেও দরপতন

77

দুই মাসের বেশি সময় বন্ধ শেষে লেনদেন চালুর শুরুর দিনে পুঁজিবাজারে সূচকের উল্লম্ফন হলেও এরপর টানা তিন দিন পতনের ধারা চলছে। সপ্তাহের চতুর্থ দিন গতকাল রবিবার দিনের লেনদেন শেষে বাংলাদেশের দুই পুঁজিবাজারে শেয়ারের মূল্য সূচক কমেছে। এর মধ্যে প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬ দশমিক ১৭ পয়েন্ট বা দশমিক ১৫ শতাংশ কমে ৩ হাজার ৯৬৩ দশমিক ৪০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইতে ১৫২ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিন ছিল ১৫২ কোটি ২৪ লাখ টাকা।
অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএএসপিআই ২৯ দশমিক ৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ২৩১ পয়েন্টে, যা আগের দিনের তুলনায় দশমিক ২৬ শতাংশ কম।
সিএসইতে ৩ কোটি ৬০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিন ছিল ৫৩ কোটি ৫ লাখ টাকা কম। ডিএসই’র অন্য দুই সূচকের মধ্যে গত মঙ্গলবার ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ দশমিক ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৯১৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩২৮ পয়েন্টে।
ডিএসইতে লেনদেন হয়েছে ৩১১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এর মধ্যে দর বেড়েছে ১৬ টির, আর কমেছে ৪৩ টির। আর অপরিবর্তিত রয়েছে ২৫২ টির দর।
সিএসইতে লেনদেন হয়েছে ১২৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪ টির, কমেছে ৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ৮১ টির দর। খবর বিডিনিউজের