‘পাহাড়ের পরিস্থিতি ঘোলাটের চেষ্টা করছে ইউপিডিএফ’

7

পার্বত্য চট্টগ্রামে পূর্ণ স্বায়ত্তশাসন আন্দোলনের নামে বিভিন্ন দূর্গম পাহাড়ি এলাকায় সাধারণ জুম্ম জনগণকে নিয়ে ঐক্যের নাটক সাজিয়ে জোড়পূর্বক হাতে ব্যানার/ফেস্টুন ধরিয়ে দিয়ে রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র ও পার্বত্য শান্তিচুক্তির বিরোধিতা করছে বলে অভিযোগ করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা গ্রূপ) ও ইউপিডিএফ গণতান্ত্রিক। গতকাল শুক্রবার সকালে এর প্রতিবাদে খাগড়াছড়ির মাটিরাঙা সদর ইউনিয়নের পাড়া-কার্বারী ও গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে আলোচনা ও প্রতিবাদ সভায় এসব অভিযোগ করা হয়।
ইউপিডিএফ গণতান্ত্রিকের মাটিরাঙা উপজেলার সহকারী সমন্বয়ক সুর্য্য চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউপিডিএফ গণতান্ত্রিক দলের মাটিরাঙা উপজেলার প্রধান সমন্বয়ক সুলেন চাকমা।
পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এমএন লারমা সমর্থিত) মাটিরাঙা উপজেলার প্রধান সমন্বয়ক স্বপন ত্রিপুরা, সহকারী সমন্বয়ক নির্মল দেওয়ান, পিচি ত্রিপুরা, ইউপিডিএফ গণতান্ত্রিক এর সদস্য নবিন চাকমা প্রমুখ।
বক্তারা অভিযোগ করে বলেন, প্রসীতপন্থি ইউপিডিএফ সন্ত্রাসীরা সাধারণ জুম্ম জনগণকে জোর করে বিভিন্ন স্থানে একত্রিত করে হাতে ব্যানার ও ফেস্টুন ধরিয়ে দিয়ে পূর্ণ স্বায়ত্তশাসন দাবি এবং ঐক্য’র নামে পাহাড়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। জুম্ম স্বার্থ পরিপন্থী ঐক্যের ব্যানার একটি ষড়যন্ত্র। এটি রাষ্ট্র ও পার্বত্য শান্তিচুক্তির বিরোধিতা ছাড়া আর কিছুই না। বক্তারা ঐক্য নামক ষড়যন্ত্রে কান না দিতে সকলের প্রতি আহŸান জানান।