‘পাহাড়ি-বাঙালির অধিকার নিশ্চিতে নৌকায় ভোট দিন’

57

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পার্বত্য অঞ্চলের পাহাড়ি-বাঙালি সকলের সমান অধিকার নিশ্চিত করতে নৌকায় ভোট দেওয়ার আহবান জানিয়েছেন নৌকার প্রার্থী দীপংকর তালুকদার। তিনি বলেন, পাহাড়ি-বাঙালি সকলের অধিকার নিশ্চিতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছেন। পাহাড়ে নৌকা মানেই শান্তি, সম্প্রীতি ও উন্নয়নসহ পার্বত্য অঞ্চলের শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন। পাহাড়ে এযাবৎ যা উন্নয়ন হয়েছে তা আওয়ামী লীগ সরকারই করেছে। শনিবার দুপুরে লংগদু উপজেলার আঠারক ছড়া, মাইনীমুখসহ বিভিন্ন ইউনিয়নে নির্বাচনী প্রচারণা সভায় তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, ঊষাতন তালুকদার ভোট ডাকাতি করে পাঁচ বছর ক্ষমতায় থাকার পরও চুক্তির একটি ধারাও বাস্তবায়ন করতে পারেননি। এখন ভোটের মাঠে চুক্তি বাস্তবায়নের মিথ্যা আশ্বাস দিয়ে ভোট চাইছেন। তিনি গত পাঁচ বছরে পার্বত্য এলাকায় কোন উন্নয়ন করতে পারেননি।
তিনি আরো বলেন, জুম্ম অধিকারের নামে ও পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন এবং পাহাড়ে সুষম উন্নয়নের নামে পার্বত্য জনসংহতি সমিতি জেএসএস ও তাদের নেতা উষাতন তালুকদার এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি পাহাড়ের সাধারণ মানুষের সাথে বিভিন্নভাবে মিথ্যার আশ্রয় নিয়ে জনগণের সাথে প্রতারণা করছে, জনগণকে মিথ্যা স্বপ্ন দেখাচ্ছে। এ সময় তিনি জনবিচ্ছন্ন প্রার্থীদের ভোট না দেওয়ার আহব্বানও জানান।
সর্বশেষ তিনি নৌকায় ভোট চেয়ে বলেন, পাহাড়ে নৌকা মানেই পাহাড়ি-বাঙালি সহ অবস্থানসহ শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন।
রাঙামাটির লংগদু উপজেলায় ডানে আঠারক ছড়া, বাইট্টা পাড়া, মাইনী মুখ বাজারসহ বিভিন্ন ইউনিয়নে নৌকার প্রচারণায় অংশ নেন। তিনি আটারকছড়ার বিভিন্ন খ্রিস্টান মিশনে, বিভিন্ন বৌদ্ধ বিহারে প্রার্থনা শেষে গ্রামে গ্রামে পথসভা করেন। এতে প্রতিটি পথসভা পরবর্তীতে জনসভায় রূপ নেয়।
এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কামাল উদ্দিন, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজা বেগম চিনু, সাংগঠনিক সম্পাদক জ্যোতিময় চাকমা ক্যারলসহ অন্যন্যা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।