পাশের বাগানে ছিনতাইয়ের শিকার ১০ শিক্ষার্থী

42

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) পার্শ্ববর্তী একটি বাগানে জন্মদিন পালন গিয়ে ছিনতাইয়ের শিকার হয়েছেন ১০ জন শিক্ষার্থী। এসময় তাদের কাছ থেকে ৬টি মোবাইল ফোন ও নগদ ৫ হাজার টাকা ছিনতাই করা হয়। গতকাল সোমবার বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদ শিক্ষক লাউঞ্জের পেছনের জঙ্গালিয়ার পাম বাগানে এই ঘটনা ঘটে। ছিনতাইয়ের শিকার শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে অধ্যয়নরত।
ছিনতাইয়ের শিকার আলমীম হাসান জানান, সাড়ে ১২টার দিকে আমরা ১০ জন পাম বাগানে এক বন্ধুর জন্মদিন পালন করতে যাই। এসময় মুখোশ পরে বন্দুক ও রামদা নিয়ে চার জনের একটি গ্রুপ আমাদের জিম্মি করে ৬টি মোবাইল ফোন ও ৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। বিষয়টি আমরা মৌখিকভাবে প্রক্টর অফিসে জানিয়েছি। আমাদের মধ্যে একজন কৌশলে ছিনতাইকারীদের দৃষ্টিগোচর হয়- এমনভাবে মোবাইল ফেলে আসে।
পরে পুলিশের সহায়তায় উদ্ধার করা হয়।
এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিয়াজ মোর্শেদ রিপন পূর্বদেশকে বলেন, ‘ছিনতাইয়েরা বিষয়টি শিক্ষার্থীরা আমাদের জানালে সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এক শিক্ষার্থীর মোবাইল উদ্ধার করা হয়েছে। আমরা সবসময় শিক্ষার্থীদের বলি, বিশ্ববিদ্যালয় থেকে অনিরাপদ স্থানগুলোতে যেন না যায়।’