পার্বত্য জেলায় শিক্ষার হার বাড়ছে

28

পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, একসময় দুর্গম এই পার্বত্য জেলার শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা অর্জনে অনেক ভোগান্তি হতো। বান্দরবানে কয়েকটি কলেজ ও বিশ্ববিদ্যালয় স্থাপিত হওয়ায় দুর্গম এই পার্বত্য জেলায় এখন শিক্ষার হার বাড়ছে। বর্তমান সরকার ও শিক্ষা ব্যবস্থার উন্নয়নে বিভিন্ন সহায়তা প্রদান করছে।
গতকাল শুক্রবার সকালে বান্দরবান সরকারি কলেজে পাঁচতলা বিশিষ্ট ছাত্রীনিবাসের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন কালে পার্বত্যমন্ত্রী এই কথা বলেন।
পার্বত্যমন্ত্রী বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। এই সরকারের আমলেই শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে।
এর আগে বান্দরবান শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৪ কোটি ৪৭ লক্ষ টাকা ব্যয়ে ১৩২ শয্যা বিশিষ্ট পাঁচতলা ছাত্রীনিবাসের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও বান্দরবান সরকারি কলেজের নিজস্ব তহবিল থেকে ছাত্র-ছাত্রীদের যাতায়াতের সুবিধার জন্য ৪৩ লক্ষ টাকা ব্যয়ে নতুন একটি কলেজ বাসের উদ্বোধন করেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এসময় বান্দরবান সরকারি কলেজের অধ্যক্ষ মো. মকছুদুল আমিন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদর উপজেলা চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর, বান্দরবান শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. কামরুল আহসান, সহকারী প্রকৌশলী মো. আমিনুল ইসলামসহ বান্দরবান সরকারি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।