পানের দোকান থেকে লাখ টাকার বিদেশি সিগারেট জব্দ

79

জিইসি মোড় এলাকায় তামাকবিরোধী অভিযান পরিচালনা করে দুই দোকানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে প্রায় লক্ষ টাকার বিদেশি সিগারেট ও তামাক জাতীয় পণ্য জব্দ করা হয়। অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুশফিকীন নূর।
ম্যাজিস্ট্রেট মুশফিকীন নূর জানান, তামাকবিরোধী অভিযানের অংশ হিসেবে নগরের জিইসি মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এ সময় সেন্ট্রাল প্লাজার সামনের দুইটি পানের দোকান থেকে লাখ টাকা মূল্যের বিদেশি সিগারেট, ইলেকট্রিক সিগারেট ও নেশা জাতীয় তামাক পণ্য জব্দ করা হয়।
তিনি বলেন, তামাক নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করে প্রকাশ্যে তামাক জাতীয় পণ্য বিক্রির দায়ে দুই বিক্রেতাকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও জব্দকৃত বিপুল পরিমাণ বিদেশি সিগারেট, ইলেকট্রিক সিগারেট ও নেশা জাতীয় তামাক পণ্য নষ্ট করা হয়েছে। পাশাপাশি জনগুরুত্বপূর্ণ স্থানে প্রকাশ্যে ধুমপান করা ব্যক্তিদের সতর্ক করা হয়েছে।
অভিযানে জেলা সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সুমন দেবনাথ ও বেসরকারি উন্নয়ন সংগঠন ইপসা’র তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের প্রোগ্রাম অফিসার মো. ওমর শাহেদ হিরো উপস্থিত ছিলেন।