পাকিস্তানে গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৬

26

পাকিস্তানের করাচি শহরে গ্যাস লাইন লিকেজের ফলে বিস্ফোরণে অন্তত ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১০৩ জন। সংবাদ সংস্থা ডনের তথ্যানুযায়ী, রবিবার রাতে করাচির কিয়ামারি এলাকার জ্যাকসন মার্কেট এবং এর আশপাশের এলাকায় এ ঘটনা ঘটে। এরপরেই ঘটনাস্থলে সেনাবাহিনীর জীবাশ্ম বিভাগের টিম মোতায়েন করা হয়েছে। তারা রহস্যজনক বিস্ফোরণের কারণ উৎঘাটনে কাজ করছেন।
স্থানীয়রা জানিয়েছেন, আহতদের নিকটস্থ হাসপাতালগুলোতে পাঠানো হয়েছে। বিস্ফোরণের পর থেকে অনেক লোক এখনো অজ্ঞান রয়েছেন। এ কারণে ধারণা করা হচ্ছে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। করাচি পুলিশের দক্ষিণ জোনের ডিআইজি শারজিল খারাল বলেছেন, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চারজনের মৃত্যু হয়েছে। এখনো অনেকে অজ্ঞান অবস্থাতেই আছেন। তবে এ ঘটনায় ১৫ জনের অবস্থার উন্নতি হয়েছে বলে জানা গেছে।
ডিআইজি আরো বলেন, বন্দরে সবজি ভর্তি একটি জাহাজ নোঙর করা হয়েছে। মূলত সেটির ঢাকনা খুললে উগ্র গন্ধ বের হয়। আর তখনই বিস্ফোরণটি ঘটে। আমরা বিষয়টি নিয়ে করাচির কমিশনার ইফতেখার শালওয়ানি, করাচি পোর্ট ট্রাস্ট ও পাকিস্তান নৌবাহিনীর সঙ্গে কথা বলেছি। ঘটনাস্থলে নৌবাহিনী এবং পুলিশের আরো সদস্য মোতায়েন করা হচ্ছে।