পাকিস্তানের ‘অস্থায়ী কোচ’ হলেন মিসবাহ-উল-হক

28

বিশ্বকাপের পর কোচ মিকি আর্থারের সঙ্গে চুক্তি নবায়ন করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড। আপাতত দেশটির ক্রিকেট এখনও নতুন কোচ নিয়োগ দেয়নি। তবে পূর্ণাঙ্গ কোচ না করলেও সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হককে ‘ক্যাম্প কমান্ড্যান্ট’ পদে নিয়োগ দিয়েছে পিসিবি।
মিসবাহকে ‘ক্যাম্প কমান্ড্যান্ট’ দায়িত্ব দেওয়া প্রসঙ্গে পিসিবি’র আন্তর্জাতিক ক্রিকেটের পরিচালক জাকির খান বলেন, ‘মিসবাহ-উল-হক, যিনি পাকিস্তানের একজন সফল অধিনায়ক, এই সময়ের ক্রিকেটকে ভালভাবে বুঝেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপে, পিসিবি চায় পাকিস্তান ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে লাল বলের সেরা ম্যাচ খেলুক।’ পাকিস্তানি ক্রিকেটাররা ১৭ দিনের প্রস্তুতি ক্যাম্প সারবে ৪৫ বছর বয়সী এই তারকার অধীনে। বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ১৪ জন এবং বাড়তি ৬ জন ক্রিকেটারকে এই প্রাক-মৌসুমের প্রস্তুতি ক্যাম্পের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। এই প্রস্তুতি শুরু হবে ১৯ আগস্ট, লাহোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ)। দুই দিনের ফিটনেস পরীক্ষার পর ২২ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পযর্ন্ত ১৭ দিনের প্রস্তুতি ক্যাম্প শুরু হবে।
বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ১৪ ক্রিকেটার : আবিদ আলী, আসাদ শফিক, আজহার আলী, হারিস সোহেল, হাসান আলী, ইমাম-উল-হক, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, উসমান শিনওয়ারি, ওহাব রিয়াজ, ইয়াসির শাহ। অচুক্তিবদ্ধ ৬ ক্রিকেটার: আসিফ আলী, বিলাল আসিফ, ইফতিখার আহমেদ, মীর হামজা, রাহাত আলী এবং জাফর গোহার।