পাউবো কর্মকর্তার বিরুদ্ধে কর্মচারীদের মানববন্ধন

70

নিজস্ব প্রতিবেদক

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী-২ মো. আবু বক্কর সিদ্দিক ভূঁইয়ার বিরুদ্ধে মানববন্ধন করেছেন দপ্তরের কর্মচারীরা। এই কর্মকর্তার ‘অভদ্র’ আচরণে ক্ষুব্ধ হয়ে গতকাল অফিসের সামনেই মানববন্ধন কর্মসূচি পালন করেন কর্মচারীরা। মানববন্ধন কর্মসূচি থেকে অবিলম্বে এ প্রকৌশলীর প্রত্যাহার চেয়েছেন পাউবো কর্মচারীরা। এর আগে পানি সম্পদ মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট দপ্তরগুলোতো এ কর্মকর্তার শাস্তির দাবিতে অভিযোগ দিয়েছেন কর্মচারীরা। মানববন্ধন থেকে জানানো হয়, নির্বাহী প্রকৌশলী আবু বকর সিদ্দিক একজন উচ্চ শিক্ষিত হয়েও সবসময় কর্মকর্তা-কর্মচারীদের সাথে দুর্ব্যবহার করেন। অকথ্য ভাষায় গালিগালাজসহ সেবা গ্রহীতাদের সামনে অসৌজন্যমূলক আচরণ করেন। কখনও কখনও মিথ্যাচার, বদলি ও চাকরিচ্যুতির হুমকিও দেন। দিনে কোন কাজ না করে রাত ১১ট পর্যন্ত অফিস করেন। যে কারণে বাধ্য হয়েই কর্মকর্তা-কর্মচারিদের অফিসে থাকতে হয়।
নাম প্রকাশ না করার শর্তে এক কর্মচারী বলেন, এ কর্মকর্তা সুনামগঞ্জ ও চাঁদপুরে চাকরি করা কালীন সময়েও নানা কারণে সমালোচিত হয়েছিলেন। বিভিন্ন সময় উচ্চপদস্থ প্রশাসনিক কর্মকর্তাদের সাথে সখ্যতা আছে জানিয়ে দাম্ভিকতা প্রকাশ করেন। উনার আচরণে পাউবো কার্যালয়ে কাজের পরিবেশ নষ্ট হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে পাউবো দক্ষিণ-পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী মীর মোশাররফ হোসেন পূর্বদেশকে বলেন, কর্মচারীরা একটা অভিযোগ দিয়েছিল সেটার বিচার করেছি। সবাইকে সুন্দরভাবে কাজ করতে বলেছি। এরপরেও কেউ যদি কোন কর্মসূচি পালন করেন তাহলে তা ইচ্ছাকৃতভাবেই করছেন। এ বিষয়টি সম্পর্কে ঊর্ধ্বতন কর্মকর্তারাও অবহিত আছেন।