পাউবো’র নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে ‘অনাস্থা’

137

পানি উন্নয়ন বোর্ডের এক নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে অসদাচরণের অভিযোগে অনাস্থা প্রকাশ করেছেন কর্মকর্তা-কর্মচারীরা। তার অধীনে দায়িত্ব পালনে অনীহা প্রকাশ করে অনাস্থা প্রকাশ করেছেন তারা। এ অ্িযভযোগে কর্মকর্তা-কর্মচারীরা তিন দিনের মধ্যে তাকে অপসারণের দাবি জানিয়েছে। অন্যথায় তারা কর্মবিরতি শুরু করবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন। গত বুধবার প্রধান প্রকৌশলীর কাছে লিখিত অভিযোগ দেন ওই বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা। অভিযোগের কপির অনুলিপি দেন পানিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, সচিব ও বোর্ডের মহাপরিচালকসহ উর্ধ্বতন কর্মকর্তাদের।
কর্মকর্তা-কর্মচারীদের পাঠানো অভিযোগে উল্লেখ করা হয়, পওর বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী মো. আবু বক্কর সিদ্দিক ভূঁইয়া সুনামগঞ্জ থেকে বদলি হয়ে গত ডিসেম্বরে চট্টগ্রামে যোগদান করেন। যোগদানের পর থেকে অধীনস্থ কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে অসদাচরণ করে আসছেন তিনি। প্রতিনিয়ত অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। তিনি কর্মকর্তা-কর্মচারীদের দিকে টেবিলের উপর থেকে ফাইলপত্র, কলম ছুঁড়ে মারেন। শারীরিক-মানসিক নির্যাতন ছাড়াও কথায় কথায় কর্মকর্তা-কর্মচারীদের বদলির হুমকি দেন।
জানা যায়, পওর বিভাগ-২ এর অধীনে বাঁশখালী, সীতাকুন্ড, সন্দ্বীপ ও খাগড়াছড়ি উপ-বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা তার বিরুদ্ধে ‘অনাস্থা’ প্রকাশ করেছেন। অভিযোগে সহকারী প্রকৌশলী, প্রাক্কলনিক, উপ-সহকারী প্রকৌশলীসহ কর্মকর্তা-কর্মচারীদের সই করা অভিযোগপত্র গত বুধবার সকালে প্রধান প্রকৌশলীর কাছে দিয়েছেন। একই অভিযোগপত্র তত্ত্বাবধায়ক প্রকৌশলীর কাছেও দিয়েছেন তারা।