পর্যটকবাহী গাড়ি উল্টে নিহত ২, আহত ১০

17

আলীকদম উপজেলায় একটি পর্যটকবাহী চাঁদের গাড়ি উল্টে ঘটনাস্থলেই দুই পর্যটক নিহত হয়েছেন। এ ঘটনায় আরো ১০ জন আহত হয়েছেন। গতকাল রবিবার দুপুরে আলীকদম-থানচি সড়কের ১৫ কিলো নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন, মোহাম্মদ দিদারুল ইসলাম (৩০) ও আবু তাহের (৩২)। এরা উভয়ে কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার টইটং এলাকার বাসিন্দা।
আহতরা হলেন, চট্টগ্রামের বাঁশখালী উপজেলার মোহাম্মদ আবু তাহের (৫৪), পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের নুরুল ইসলাম (৩০), জিয়াাউল কবির (২৩), মো. তালেব (২২), মো. জয়নাল (২৮), মো. আলী (২৫), আবু তাহের (৫২), মো. জোবায়ের (২৮), শহিদ উল্লাহ (৩২), রেজাউল করিম (২৯)।
খবর পেয়ে স্থানীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আহত ও নিহতদের উদ্ধারে দিক নির্দেশনা প্রদান করেন।
সূত্র জানায়, থানছি উপজেলা থেকে পর্যটক বোঝাই একটি চাঁন্দের গাড়ি আলীকদম যাচ্ছিল। এ সময় গাড়িটি সড়কের
১৫ কিলো এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলে ২ জন মারা যান এবং ১০ জন গুরুতর আহত হন। খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। ঘটনার পর গাড়ি চালক ও সহকারী পালিয়ে যায়।
আলীকদম স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক বলেন, আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম ও কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
আলীকদম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী রকিব উদ্দিন জানান, চাঁন্দের গাড়ি উল্টে ২ পর্যটক নিহত ও ১০ জন আহত হওয়ার ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।