পতেঙ্গা ইসলামিয়া ফাযিল মাদরাসায় অধ্যাপক মুসলিম মিয়ার স্মরণসভা

54

পতেঙ্গা ইসলামিয়া ফাযিল (ডিগ্রী) মাদরাসার অধ্যাপক মো. মুসলিম মিয়ার জীবন ও কর্ম নিয়ে স্মরণসভা এবং দোয়া মাহফিল বুধবার সকাল ১১টায় মাদরাসা মিলনায়তনে অধ্যক্ষ মাওলানা আবু সালেহ মুহাম্মদ ছলীমুল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান আলোচক ছিলেন মাদরাসা গভর্নিং বর্ডির সদস্য ইঞ্জিনিয়ার মোজাহেরুল আলম, বিশেষ আলোচক ছিলেন সদস্য মো. আবদুস সবুর, উপাধ্যক্ষ মো. আবদুল মোতালেব, অধ্যাপক মুহাম্মদ মাহমুদুল হাসান, মরহুম মুসলিম মিয়ার বড় ভাই সাংবাদিক মো. মুজাহিদুল ইসলাম।
মরহুমের জীবন ও কর্মময় স্মৃতিচারণ করেন মাওলানা মাহমুদুল ইসলাম, অধ্যাপক মিজানুর রহমান, মাওলানা সফিকুর রহমান ভূঁইয়া, মাওলানা সেলিম জাহাঙ্গির, মাওলানা মামুনুর রশিদ, এস এম নুরুল আমিন, এম এ রউফ, তোফাজ্জল হোসাইন, বেলাল আনসারী, মোস্তফা, সিরাজুল মোস্তাফা, মাওলানা মাহবুবুর রহামন, মাওলানা আবদুর রহমান, মাওলানা আনিসুর রহমান, মাওলানা হাফেজ ইদ্রিস, নাসির উদ্দিন মিজান, প্রাক্তন ও বর্তমান ছাত্রদের মধ্যে বক্তব্য দেন মুহাম্মদ শুয়াইবুল ইসলাম, মো. এনামুল হক, এরফানুল হক, মো. শহীদুল্লাহ জাবের, মো. ওমর ফারুক, মাহমুদুল হক, মো. ইমরান প্রমুখ।
আলোচনা ও দোয়া মাহফিলে মরহুম মুসলিম মিয়ার স্ত্রী দিলরুবা আকতার এবং তার দুই কন্যা মুমু ও মুনিয়া উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, অধ্যাপক মো. মুসলিম মিয়া একজন ধার্মিক ব্যক্তি ছিলেন। শিক্ষকতা জীবনে তিনি সর্বক্ষেত্রে সফলতার সাথে দায়িত্ব পালনে খুবই নিষ্ঠাবান ছিলেন। তিনি সততার সাথে কর্তব্য পালন করে গেছেন। শুধু প্রতিষ্ঠানে নয় তার এলাকায়ও তিনি একজন সমাজকর্মী ও ভাল মানুষ হিসেবে সুখ্যাতি রয়েছে। তিনি এলাকায় মসজিদ মাদরাসা-এতিমখানাসহ এলাকায় বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানে মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত দায়িত্ব পালন করে গেছেন। বিজ্ঞপ্তি