পটিয়া বিএনপির ১৩ নেতাকর্মী গ্রেপ্তার

43

পটিয়ায় বিএনপির ১৩ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শুক্রবার দিনে যেসব এলাকায় বিএনপিপ্রার্থী গণসংযোগ করেছেন রাতে সেসব এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়। পুলিশ জানিয়েছে, আটককৃতরা গত ৩১ অক্টোবর মনসা বাদামতল এলাকায় ককটেল বিস্ফোরণ করে আতঙ্কের সৃষ্টি করেছিল। এই ঘটনায় জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগে দায়েরকৃত মামলায় তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হলেন জিরি মালিয়ারা গ্রামের এম এ হাকিম মেম্বার (৫৫), আবদুল লতিফ (২৪), দক্ষিণ হুলাইন গ্রামের আবু বক্কর সুজন মেম্বার (৩৫), কৈয়গ্রাম এলাকার কামাল উদ্দিন মেম্বার (৫০), জিরি মল্ল পাড়ার আবদুল মান্নান মেম্বার (৫০), কোলাগাঁও ইউনিয়নের মোহাম্মদ নগর গ্রামের হারুন কাকন (৪৮), সেকান্দর হোসেন নয়ন (৩৩), শাখাওয়াত হোসেন খোকন (২৫), হুলাইন গ্রামের মঈন উদ্দিন (৩৮), চরকানাই গ্রামের মোহাম্মদ ফারুক (২০), কোলাগাঁও গ্রামের মোহাম্মদ শাহেদ (২২), মোহাম্মদ মানিক (২২), মোহাম্মদ মিজান উদ্দিন (২২)।
বিএনপি প্রার্থী এনামুল হক এনাম জানান, গত শুক্রবার তিনি উপজেলার জিরি, কোলাগাঁও ও হাবিলাসদ্বীপ এলাকায় গণসংযোগ করেন। এ গণসংযোগে এসব নেতাকর্মীরা তার সাথে অংশ নিয়েছিল। রাতে তাদের গ্রেপ্তার করা হয়। যা নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে নষ্ট করার পায়তারা। এদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ নেই। ধানের শীষ প্রতীকে কাজ করার অপরাধে তাদের গ্রেপ্তার করা হয়।
পটিয়া থানার উপ-পরিদর্শক কামাল হোসেন বলেন, বিস্ফোরক মামলায় পুলিশ বিএনপির ১৩ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। রাজনৈতিক কারণে নয়, তাদের বিরুদ্ধে পটিয়া থানায় সুনির্দিষ্ট অভিযোগ ও মামলা থাকায় গ্রেপ্তার করা হয়েছে।