পটিয়া পৌরসভার ড্রেন নির্মাণকাজ বন্ধ

76

হাইকোর্টের আদেশে পটিয়া পৌরসভার চলমান একটি ড্রেন নির্মাণকাজ বন্ধ করে দিয়েছে পুলিশ। পৌর কর্তৃপক্ষ একটি বাণিজ্যিক প্রতিষ্ঠান ভেঙ্গে পৌর ড্রেন নির্মাণের চেষ্টার ফলে পটিয়া ক্লাব রোডস্থ রয়েল ইলেকট্রিক এর মালিক ব্যবসায়ী নুরুল ইসলাম উচ্চ আদালতে মামলা দায়ের করেন। গতকাল পৌর কর্তৃপক্ষ আবারও ড্রেন নির্মাণ শুরু করলে পটিয়া থানার ওসি শেখ নেয়ামত উল্লাহ্ হাইকোর্টের আদেশ কার্যকরের নিমিত্তে উক্ত নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায় পটিয়া ক্লাব রোডের ব্যবসায়ী নুরুল ইসলাম তার ব্যক্তি মালিকানাধীন জায়গা বাদ দিয়ে সরকারি জায়গায় ড্রেন নির্মাণের জন্য পরিমাপ পূর্বক ব্যবস্থা নিতে পৌর মেয়র বরাবর আবেদন করে। পৌর কর্তৃপক্ষ এতে সাড়া না দিলে নুরুল ইসলাম বাদী হয়ে মেয়র ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের সচিব সহ ৬ জনকে বিবাদী করে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করে। হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের যৌথ বেঞ্চে শুনানী হয়। শুনানী শেষে গত ২০১৮ সালের ২০ ডিসেম্বর এক আদেশে পৌর কর্তৃপক্ষের উক্ত নির্মাণ কাজ কেন বেআইনী ঘোষণা করা হবে না মর্মে রুল জারি করে সার্ভেয়ার দিয়ে সড়ক ও দোকানের জায়গা পরিমাপ পূর্বক ৪ সপ্তাহের মধ্যে উক্ত বিরোধ নিষ্পত্তির জন্য পৌর কর্তৃপক্ষকে নির্দেশ দেন।
পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ বলেন, বাদী নুর ইসলাম সরকারি জায়গা দখল করে দোকান নির্মাণ করেছে। আমি কারো জায়গায় ড্রেন নির্মাণ করছিনা। সরকারি জায়গায় ড্রেন করছি। পটিয়া ক্লাবের সামনে সওজের রাস্তাটি ৩৮ ফুট হলেও বর্তমান রয়েছে ১৫ ফুট। স্থানীয় কিছু ব্যবসায়ী সরকারি জায়গা দখল করে দোকানপাট নির্মাণ করেছে।