পটিয়ায় মিনিবাস থেকে পড়ে হেলপার নিহত

15

পটিয়ায় মিনিবাস থেকে পড়ে মোহাম্মদ আজাদ (১৪) নামের এক কিশোর হেলপার নিহত হয়েছে। গতকাল বুধবার রাত পৌনে দশটায় পটিয়া সরকারি কলেজের পূর্ব গেট এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পরপর ঘাতক বাসের চালক ও সুপারভাইজার পালিয়ে যায়। বর্তমানে লাশটি পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে।
জানা গেছে, চট্টমেট্রো-ছ-১১-২০৮১ নম্বরের সাফা মারওয়া নামের যাত্রীবাহী বাস থেকে পড়ে যায় হেলপার আজাদ। বাসের ধাক্কায় আহত কিশোরের নাক ও মুখ দিয়ে রক্তক্ষরণ শুরু হয়। এ সময় বাসের চালক ও কন্ট্রাকটর তাকে চিকিৎসার বদলে রাস্তায় গাড়িসহ ফেলে রেখে পালিয়ে যায়। পরে লোকজন আহত হেলপারকে উদ্ধার করের পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে ডাক্তাররা পরীক্ষা শেষে কিশোরের মুত্যুর বিষয়টি নিশ্চিত করেন।
পটিয়া বাস মালিক সমিতির আহব্বায়ক মোহাম্মদ ইয়াছিন জানান, ‘বাসটি যাত্রী নিয়ে চট্টগ্রাম শহর থেকে পটিয়া আসে। ওই কিশোর বাসের হেলপার। কি কারণে বাস থেকে হেলপার পড়ে গেছে তা এখনো জানা যায়নি। ওই হেলপার সংগঠনের পরিচয়পত্রধারী সদস্য না হওয়ায় তার নাম ও পরিচয় জানানো যাচ্ছে না।
স্থানীয় একটি সূত্র জানায়, যে বাসে ওই দুর্ঘটনা ঘটেছে, সেটি মাইক্রোবাসের চেসিস দ্বারা স্থানীয়ভাবে তৈরি। ওই গাড়ির ফিটনেস, ব্লুবুক কিছুই নেই। পরিত্যক্ত মাইক্রোবাসের চেসিস দিয়ে অবৈধভাবে তৈরি করা হয়। এ কারণে গাড়ির একেকটি অংশের সাথে অন্য অংশের সামঞ্জস্য নেই। তাই প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটে।
পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিলে অফিসার ডা. ওয়াহিদ হাসান জানান, বাস থেকে ছিটকে পরে কিশোরের নাক ও মুখ দিয়ে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। রক্তক্ষরণের কারণে কিশোরের নিহত হয়।
পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানান, ‘বাসটির চালক পলাতক রয়েছে। বাসটি পুলিশি হেফাজতে রয়েছে। আমাদের টিম ঘটনাস্থলে রয়েছে। তদন্ত শেষে বিস্তারিত জানানো যাবে।