পটিয়ায় ভবঘুরেকে ‘পাগল’ ডাকায় শিশুকে ছুরিকাঘাত

15

পটিয়ায় ভবঘুরেকে পাগল ডাকায় শিশুকে ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে। গতকাল পটিয়া পৌরসভার ৩নং ওয়ার্ডের গুয়াদন্ডী এলাকায় ইশা (৫) নামের ওই শিশুকে ছুরিকাঘাতের ঘটনা ঘটে। সে একই এলাকার বাসিন্দা আবদুল হাকিমের কন্যা। গতকাল বিকেল সাড়ে ৫ টার দিকে মোহাম্মদ হাকিমকে (৩২) পাগল ডাকার কারণে শিশুটিকে ছুরিকাঘাতের এই ঘটনা ঘটে। ঘটনার পর স্থানীয় লোকজন ভবঘুরে হাকিমকে আটক করলেও মারধর করে ছেড়ে দেয়। খবর পেয়ে পটিয়া থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়।
জানা গেছে, শিশু ইশা বাড়ির পাশে গতকাল শুক্রবার খেলা করছিল। বিকেল সাড়ে ৫ টার দিকে তাদের এলাকার হাকিম নামের ভবঘুরে এক যুবক ঘোরাফেরা করছিল। ওই সময় শিশু ইশা তাকে পাগল বলে ডাক দেয়ায় হাকিম তাকে ছুরিকাঘাত করে। পরে স্থানীয় লোকজন শিশুটিকে উদ্ধার করে পটিয়া হাসপাতাল ও পরে চমেক হাসপাতালে ভর্তি করেছে। স্থানীয়রা জানান, ভবঘুরে ওই হাকিমের সাথে সব সময় ছুরি থাকত। ওই ছুরি দিয়েই সে শিশুটিকে আঘাত করেছে।
পটিয়া থানার উপ-পরিদর্শক মোহাম্মদ সোহাগ জানিয়েছেন, তিনি ঘটনাস্থলে গেছেন। তবে ছুরিকাঘাতের কারণ পুরোপুরি জানা যায়নি। ঘটনার পর শিশুটির চিকিৎসার জন্য পরিবারের লোকজন ব্যস্ত রয়েছেন। লিখিত অভিযোগ পেলেই প্রকৃত ঘটনা জানা যাবে।