পটিয়ায় বেপরোয়া গাড়িচাপায় নিহত ১

28

পটিয়ায় অবৈধ গ্যাস সিলিন্ডারবাহী একটি গাড়ি চাপায় মোহাম্মদ সরওয়ার উদ্দিন (৪৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল শুক্রবার ভোর ৬টায় চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের পটিয়া পৌরসভার ইন্দ্রপুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় সরওয়ারকে উদ্ধার করে পটিয়া হাসপাতালে নিয়ে যায়। পরে সেখান থেকে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হলে তিনি প্রাণ হারান। তিনি হাটহাজারী উপজেলার বুড়িশ্চর নজুমিয়া হাট এলাকার হাজী মো. মাহবুবুল আলমের পুত্র।
সূত্র জানায়, দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় সিএনজিতে অবৈধভাবে মোবাইল গ্যাস স্টেশনের মাধ্যমে গ্যাস সরবরাহ করা হয়। অবৈধ গ্যাসের এসব গাড়ি রাত থেকে ভোরে পর্যন্ত চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চলাচল করে। এ সময়ের মধ্যে গাড়িগুলো নগরীর বিভিন্ন গ্যাসের ফিলিং স্টেশন থেকে গন্তব্যে ফিরে যায়। গতকাল এসব গাড়ি বহরের একটি নগরীর দিকে যাওয়ার পথে পটিয়ার ইন্দ্রাপুল এলাকায় এক ব্যক্তিকে চাপা দেয়।
পটিয়া হাসপাতালের চিকিৎসক হুমায়ুন রশিদ জানান, ঘটনার পর লোকজন তাকে উদ্ধার করে পটিয়া হাসপাতালে নিয়ে আসে। তার শরীর থেকে পা বিচ্ছিন্ন হয়ে যায়। এ অবস্থায় প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাকে চমেক হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়।
নিহতের চাচাত ভাই আবদুল মান্নান রানা জানিয়েছেন, গত তিন মাস আগে সরওয়ারের স্ত্রী সন্তান প্রসবের সময় মারা যায়। এর পর থেকে সে বাড়িতে না থেকে বিভিন্ন মাজারে মাজারে থাকত। গত ১৫ দিন আগেও বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। পটিয়ায় কেন গেল তা জানেন না কেউ। কোন মাজারে যাওয়ার সময় রাস্তা পার হতে গিয়ে গাড়ির ধাক্কায় আহত হয়ে তিনি মারা গেছেন বলে ধারণা করছি আমরা।
পটিয়া থানার সেকেন্ড অফিসার এস আই নাদিম মাহমুদ জানান, আহত সরওয়ারকে চমেক হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক সেখানেই তাকে মৃত ঘোষণা করেন। ঘাতক গাড়িটি জব্দ করার চেষ্টা চলছে।