পটিয়ায় ফসলি জমি ভরাটের সময় পিকআপ জব্দ

37

পটিয়ায় ফসলি জমি ভরাটের সময় একটি পিকআপ জব্দ করেছে পুলিশ। গতকাল শনিবার বিকাল ৫টায় আদালতের নির্দেশ অমান্য করে উপজেলার আশিয়া বাংলা বাজার এলাকায় জমি ভরাটের সময় অভিযান চালিয়ে পিকআপ’টি জব্দ করা হয়। তবে এসময় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।
সূত্র জানায়, উপজেলার আশিয়া ইউনিয়নের মোহাম্মদ ছবুরের সঙ্গে একই এলাকার মৃত নুরুল ইসলামের পুত্র হাফেজ আবদুল মান্নানের সঙ্গে জায়গার বিরোধ চলে আসছিল। ওই জমি নিয়ে বর্তমানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৫ ধারায় একটি মামলা বিচারাধীন।
এলাকার শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য থানা পুলিশ ও প্রতিবেদন দাখিলের জন্য সহকারী কমিশনারকে (ভ‚মি) নির্দেশ দেয় আদালত। আদালতের আদেশ মোতাবেক বিরোধীয় জমির দখল প্রতিবেদন দেওয়ার জন্য সার্ভেয়ার আগামীকাল সোমবার ঘটনাস্থল পরিদর্শনের কথা রয়েছে। প্রতিপক্ষ আবদুল মান্নান গং জায়গা তাদের দখলে দেখাতে শনিবার বিকালের পর বালু এনে ফসলি জমিটি ভরাট শুরু করে। খবর পেয়ে পটিয়া থানার এসআই মোহাম্মদ শাহাজান দ্রূত ঘটনাস্থলে গিয়ে পিকআপ (চট্টমেট্রো শ-১১-২৬১৯) জব্দ করে।

স্থানীয় সূত্র জানায়, ইতোপূর্বে ওই মামলায় সার্ভেয়ার একটি দখল প্রতিবেদন দাখিল করেন। প্রতিপক্ষ আবদুল মান্নান তাতে আপত্তি দিলে আদালত ভ‚মি অফিসের কানুনগো ও সার্ভেয়ার যৌথভাবে দখল প্রতিবেদন দেওয়ার জন্য আদেশ দেন। আগামীকাল সোমবার কানুগগো এবং সার্ভেয়ার দ্বারা ঘটনাস্থল পরিদর্শনের তারিখ নির্ধারণ করা হয়। এর মাঝেই জমিতে বালি দিয়ে ভরাটের কাজ শুরু করে প্রতিপক্ষ। এ কারণে পুলিশ ট্রাক জব্দ করে আইনগত ব্যবস্থা নেয়।
পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানান, আদালতে ১৪৫ ধারার একটি মামলা বিচারাধীন রয়েছে। বিরোধী পক্ষের লোকজন জায়গা ভরাট করছে এমন একটি খবর মামলার বাদী পুলিশকে জানালে অভিযান চালিয়ে একটি পিকআপ জব্দ করা হয়। বর্তমানে গাড়িটি থানায় রয়েছে।