পটিয়ায় প্রতিপক্ষের হামলায় মা-মেয়ে আহত

5

পটিয়া প্রতিনিধি

পটিয়ায় সম্পত্তির বিরোধে প্রতিপক্ষের হামলায় মা ও ডিগ্রি পরীক্ষার্থী মেয়ে আহত হয়েছে। গত বুধবার সকাল সাড়ে ৯ টায় পটিয়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ডস্থ হাজী মির কাসেমের বাড়িস্থ মৃত মুসলিমের ঘরে এ ঘটনা ঘটে। ওই ঘটনায় মৃত মোহাম্মদ মুসলিমের স্ত্রী জাহানারা বেগম (৫০) ও সিটি কলেজে অধ্যায়নরত মেয়ে মনিরা বেগম আরজু (২২) আহত হন। পরে স্থানীয়রা উদ্ধার করে তাদের পটিয়া হাসপাতালে প্রেরণ করে। ওই ঘটনায় পটিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। আহত মনিরা বেগম আরজু ডিগ্রি পরীক্ষার্থী। গতকাল বৃহস্পতিবার পরীক্ষা শুরু হলেও আহত হওয়ায় তার পরীক্ষা দেয়া সম্ভব হয়নি।
মারামারির ওই ঘটনায় জাহানারা বেগম বাদি হয়ে পটিয়া থানায় লিখিত একটি অভিযোগ দায়ের করেছেন। তাতে মৃত মোজাহের মিয়ার ছেলে মোহাম্মদ সাইফুদ্দিন (৩৭), মোহাম্মদ আলম উদ্দিন (৩১) ও মোহাম্মদ আরিফ (২৫), শেখ আহম্মদের ছেলে মোহাম্মদ মামুন (৪০), আশরাফ উদ্দিন খোকন (৩৮), মোহাম্মদ ইউনুচের ছেলে মোহাম্মদ এনাম (২৮) ও কন্যা শাহনাজ আক্তার (৩০), মোহাম্মদ আলমের স্ত্রী বেগম আলম (২৫) কে আসামি করা হয়।
মামলার বাদির ছেলে মোহাম্মদ ইয়াছিন জানান, পৈত্রিক সম্পত্তি নিয়ে প্রতিপক্ষের সাথে তাদের বিরোধ চলে আসছিল। এসব বিরোধ মীমাংসার জন্য বেশ কয়েকবার বৈঠক হলেও প্রতিপক্ষ তাতে সহযোগিতা করেনি। জমি নিয়ে বিরোধের জেরে গত বুধবার তার মা ও বোনের উপর হামলা, বসতঘর, রান্নাঘর ও টয়লেট ভাঙচুর করে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি করে প্রতিপক্ষ। চুরি করা হয় তার বোনের ব্যবহৃত মোবাইল ফোন। আমি একটি বাহিনীতে চাকরিতে আছি। চাকরির কারণে তিনি ঘটনার সময় বাড়িতে ছিলেন না বলে জানান ইয়াছিন।
এ বিষয়ে পটিয়া থানার সেকেন্ড অফিসার হিরু বিকাশ জানান, ওই জমি নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ ও মামলা রয়েছে। এর জেরে মারামারির ঘটনা ঘটেছে। ওই ঘটনায় দুই পক্ষের দু’টি অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের সত্যতা নিশ্চিতে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।