পটিয়ায় ক্ষমা চেয়ে পার পেলেন ইউপি সদস্য

18

পটিয়া উপজেলার ছনহরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুর রশিদ দৌলতীকে নাজেহাল করার ঘটনায় পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য মোহাম্মদ নাছির অবশেষে ক্ষমা চেয়ে পার পেয়েছেন। ইউপি সদস্য নাছিরকে পুলিশ আটকের পর গত বৃহস্পতিবার রাতে থানায় পুলিশ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে চেয়ারম্যানের নিকট থেকে ক্ষমা চান। তিনশ টাকার একটি স্ট্যাম্পে উভয়ে স্বাক্ষরও করেছেন বলে জানান পুলিশ।
জানা গেছে, উপজেলার ছনহরা ইউনিয়নের চেয়ারম্যান আবদুর রশিদ দৌলতীর সঙ্গে একই পরিষদের ৫নং ওয়ার্ডের সদস্য মোহাম্মদ নাছিরের দ্ব›দ্ব দেখা দেয়। ২০১৬ সালে ইউপি সদস্য নাছির পরিষদে গিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাকে পরিষদ থেকে বহিষ্কার করা হয়। এরপর থেকে চেয়ারম্যানের সঙ্গে নাছিরের দূরত্ব বাড়ে। গত ১৪ আগস্ট চেয়ারম্যানের উপর হামলা করায় তার লিখিত অভিযোগের প্রেক্ষিতে পুলিশ নাছিরকে আটক করে হাজতে রাখে।
ছনহরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রশিদ দৌলতী জানান, ইউনিয়ন পরিষদে বিশৃঙ্খলার দায়ে ইউপি সদস্য নাছিরকে বহিষ্কার করা হয়েছে। সে পুনরায় হামলা ও গাড়ি ভাঙচুর করার চেষ্টা করায় থানায় একটি অভিযোগ করলে পুলিশ তাকে আটক করেন।
পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানান, ছনহরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যের মধ্যে যে ভুল বুঝাবুঝি ছিল তা বৈঠকের মাধ্যমে সমধান হয়েছে। পরবর্তীতে এই ধরনের কোন ঘটনা সৃষ্টি করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।