পটিয়ায় ইউপি সদস্য গ্রেপ্তার

48

পটিয়ায় দুটি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধারের ঘটনায় কচুয়াই ইউপি মেম্বার জাহাঙ্গীর আলমকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে আটকের পর গতকাল বুধবার অস্ত্র আইনে দায়েরকৃত মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে প্রেরণ করা হয়েছে। গত ২৭ জুলাই এস এম খোকন প্রকাশ আনিসের (২৯) ঘরে তল্লাশি চালায় পুলিশ। ওই সময় তার ঘরে আলমিরায় পাওয়া যায় দুটি আগ্নেয়াস্ত্র ও ১০ রাউন্ড তাজা গুলি। পরে আনিস আদালতে ১৬৪ ধারায় জবাদনবন্দি দেয়। তাতে বলা হয় এসব আগ্নেয়াস্ত্র তাকে ইউপি মেম্বার জাহাঙ্গীর আলম রাখতে দিয়েছিল। ওই জবানবন্দির সূত্র ধরে পুলিশ জাহাাঙ্গীর আলমকে গ্রেপ্তার করেছে বলে নিশ্চিত করেন পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন।
জানা গেছে, একটি মাদক মামলায় সংশ্লিষ্টতা এবং ইয়াবার নতুন চালানের সংবাদে গত ২৭ জুলাই পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মৃত আহামদুর রহমান সওদাগরের পুত্র আনিসের ঘরে পুলিশ অভিযান চালায়। এ সময় তার ঘরের একটি আলমিরায় রক্ষিত দুটি নতুন এক নলা বন্দুক ও ১০ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়। আলমিরাটিও পুলিশ জব্দ করে।
ওই ঘটনায় অস্ত্র আইনে দায়েরকৃত মামলায় আনিসকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে সে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। জবানবন্দিতে আনিস জানায়, ইউপি মেম্বার জাহাঙ্গীর আলম এসব অস্ত্র ও গোলাবারুদ তার কাছে রাখতে দিয়েছিল। পটিয়া থানার ওসি (তদন্ত) জাব্বারুল ইসলাম জানান, উদ্ধারকৃত অস্ত্রের সাথে ইউপি সদস্য জাহাঙ্গীরের নাম আসে। এ কারণে তাকে গ্রেপ্তার করা হয়।