পটিয়ায় আ. লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ১০

71

পটিয়ায় আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে দশটায় উপজেলার কচুয়াই ইউনিয়নের শ্রীমাই ব্রিজ এলাকায় এ সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে জেবল হোসেন (৪৫), জসিম উদ্দিন (৪৫), মোহাম্মদ মিয়া (৫৫) পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নিয়েছেন। হামলার সময় নৌকা প্রতীকের সমর্থকদের দুটি মোটর সাইকেল ভাঙচুর করেছে বিএনপি নেতাকর্মীরা। উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ চলাকালে এলাকায় ভীতির সঞ্চার হয়।
জানা গেছে, কচুয়াই ইউনিয়নের মল্লপাড়া এলাকার জেবল হোসেন নামের এক ব্যক্তিকে মারধরের ইস্যুকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও মারামারির ঘটনা ঘটে। এতে আওয়ামী লীগ ও বিএনপির অন্তত ১০ জন নেতাকর্মী রক্তাক্ত জখম হন।
এ বিষয়ে বিএনপির প্রার্থী এনামুল হক এনাম বলেন, সকালে তাদের গণসংযোগের নির্ধারিত সময় থাকলেও আওয়ামী লীগের কিছু উশৃঙ্খল যুবক অতর্কিতভাবে হামলা করে নেতাকর্মীদের রক্তাক্ত করে। অপরদিকে, কচুয়াই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইনজামুল হক জসিম বলেন, বিএনপির নেতাকর্মীরা আওয়ামী লীগ কর্মীদের উপর অতর্কিতভাবে হামলা করে রক্তাক্ত এবং দুই ছাত্রলীগ নেতার দুটি মোটর সাইকেল ভাঙচুর করেছে। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।এ ব্যাপারে পটিয়া থানার ওসি শেখ মোহাম্মদ নেয়ামত উল্লাহ জানান, ছাত্রলীগ নেতাকর্মীদের উপর হামলা করে মোটর সাইকেল ভাঙচুরের অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এরপর তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং ভাঙচুর করা দুটি মোটর সাইকেল জব্দ করেছে। লিখিত অভিযোগ পেলে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।