পছন্দের মার্কায় ভোট দিতে কেন্দ্রে আসুন

42

পছন্দের প্রার্থীকে পছন্দের মার্কায় ভোট দিতে ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়ার আহব্বান জানিয়েছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বক্তব্যকালে তিনি এ আহবান জানান। সভায় চট্টগ্রাম নগর ও আশপাশের আসনের মহাজোট মনোনীত পাঁচজন প্রার্থী উপস্থিত ছিলেন। অনুপস্থিত ছিলেন বন্দর-পতেঙ্গা আসনের প্রার্থী এম এ লতিফ।
সিটি মেয়র বলেন, সুষ্ঠু নির্বাচন করতে যত সহযোগিতা প্রয়োজন তা করবো। চট্টগ্রামে সব দলের প্রার্থীরা নির্বিঘ্নে প্রচারণা চালাতে পারছেন। অবশ্যই সুষ্ঠু অবাধ নিরপেক্ষ শান্তিপূর্ণ নির্বাচন হবে। আপনারা ভোটকেন্দ্রে আসুন।
নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, আখতারুজ্জামান, বহদ্দারহাট এবং দেওয়ানহাট-কদমতলিতে ফ্লাইওভার নির্মিত হয়েছে। লালখানবাজার থেকে বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ কাজ শুরু হয়েছে। জলাবদ্ধতা নিরসনে সাড়ে পাঁচ হাজার কোটি ও দুই হাজার তিনশ কোটি টাকার দুটি প্রকল্পের কাজ শুরু করেছে সিডিএ। এক হাজার আটশ কোটি টাকা ব্যয়ে আউটার রিং রোডের কাজ শেষ পর্যায়ে। বারইপাড়া-বহদ্দারহাট নতুন খাল খনন প্রকল্প একনেকে অনুমোদন পেয়েছে। পানি উন্নয়ন বোর্ডের আরেকটি প্রকল্প প্রি-একনেকে পাস হয়েছে। এসব কাজ শেষ হলে চট্টগ্রামে কেউই বেকার থাকবে না।
তিনি বলেন, উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় সরকারের ধারাবাহিকতা প্রয়োজন। ২০০৮ সালের নির্বাচনের আগে প্রধানমন্ত্রী বলেছিলেন, চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব তিনি নিজ কাঁধে নিবেন। সে কথা তিনি অক্ষরে অক্ষরে পালন করেছেন। আপনাদের কাছে বিনীত অনুরোধ, উন্নয়ন-সমৃদ্ধি ও শান্তি রক্ষায় নৌকায় ভোট দিন।
নগর আওয়ামী লীগ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, আমরা চাই সবাই শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারুক। আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আবেদন আপনারা পরিবেশ শান্তিপূর্ণ রাখতে যা প্রয়োজন তা করুন। বিরোধী দল নির্বাচন বয়কটের উছিলা খুঁজতে চায়। আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রতি আমার নির্দেশ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করুন। আমরা উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চাই।
সভায় প্রশ্নের জবাবে চট্টগ্রাম-৮ আসনের প্রার্থী বাংলাদেশ জাসদের মইনউদ্দিন খান বাদল বলেন, চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন সরকারের অগ্রাধিকার প্রকল্প। কালুরঘাট রেলসেতু না হলে সেই রেললাইন কোথা দিয়ে যাবে। অবশ্যই সেতু হবে। প্রধানমন্ত্রী ডিটেইল প্ল্যান চেয়েছেন। কোরিয়ান প্রতিষ্ঠান ডিজাইন করছে। সরকার ক্ষমতায় গেলে অবশ্যই এক বছরের মধ্যে কাজ শুরু হবে।
চট্টগ্রাম-৫ আসনের প্রার্থী জাতীয় পার্টির আনিসুল ইসলাম মাহমুদ বলেন, আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা সবাই আমার সাথে আছেন। বিজয়ী হলে অতীতের মত তাদের সাথে নিয়েই কাজ করব।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে অপপ্রচার চালানোর অভিযোগ তুলে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ইউরোপীয় ইউনিয়ন, কানাডা এবং বৃটিশ হাইকমিশনের কর্মকর্তারা আমার এবং উনার সাথে দেখা করেছেন। সেটাকেও তিনি রাজনীতিকরণ করছেন। শিষ্টাচার ভেঙে এবং বিদেশিদের অনুরোধ না রেখে এ বিষয়ে তিনি গণমাধ্যমে বক্তব্য দিয়েছেন। বিদেশিরা জানতে চেয়েছেন, বিএনপি জোটে জামায়াতে ইসলামীর ভূমিকা কী? তিনি সেটা না বলে গণমাধ্যমে বিকৃত বক্তব্য দিয়েছেন।
প্রচারণায় বাধা দানের বিষয়ে বিরোধী দলের অভিযোগের সম্পর্কে এক প্রশ্নের জবাবে আ জ ম নাছির বলেন, নির্বাচনে আসার আগে থেকেই তারা নানা অভিযোগ করছেন। নির্বাচন ঘিরে উত্তেজনা এই উপমহাদেশের নির্বাচনী সংস্কৃতির অংশ। তারা প্রচারণা চালাতে পারছেন না এমন নয়। নির্বিঘ্নে উনারা প্রচারণা চালাচ্ছেন। পরাজয় নিশ্চিত জেনে এখন অপপ্রচার চালাচ্ছেন।
অনুষ্ঠানে সীতাকুন্ড আসনের প্রার্থী দিদারুল আলম এবং ডবলমুরিং-হালিশহর আসনের প্রার্থী আফসারুল আমীনসহ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন আহমদ, খোরশেদ আলম সুজন, সুনীল সরকার, জহিরুল আলম দোভাষ, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন বাচ্চু, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী প্রমুখ।