নৌকা পুড়িয়ে দেয়া মাসুমই আ. লীগের সাধারণ সম্পাদক!

36

চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে ২০০১ সালে নৌকা পুড়িয়ে দেওয়ায় ব্যক্তিকে বসানো হয়েছে বলে অভিযোগ করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মোহাম্মদ ইসলাম। গতকাল শুক্রবার সকালে স্থানীয় শীপ ব্যবসায়ী সালাউদ্দিন হাজীর অফিসে বসে সিলেকশনের মাধ্যমে এই কমিটি ঘোষণা করা হয় বলে তিনি অভিযোগ করেন।
মোহাম্মদ ইসলাম বলেন, ‘বর্তমান সভাপতি নাজিম উদ্দিন ভাটিয়ারি ইউনিয়ন আওয়ামী লীগের সর্বনাশ করছেন।
স্থানীয় সালাউদ্দিন হাজীর বাসায়-অফিসে কয়েকদফা বৈঠক করে স্থগিত করা কমিটিগুলোর আহবায়ক কমিটি ঘোষণা করে। যার কিছুই আমরা জানি না’।
জানা গেছে, গত ৭ নভেম্বর পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী উপজেলার ভাটিয়ারি ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনের প্রথম অধিবেশন শেষে একক প্রার্থী হিসেবে সভাপতি ঘোষণা করেন মোহাম্মদ হোসেন। ওয়ার্ডের সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন ৪ জন- মো. ইলিয়াছ, পায়েল, সোলাইমান ও আলমগীর মেম্বার প্রকাশ মাসুম। এরপর কয়েকজন নেতা সিলেকশনের মাধ্যমে আলমগীর মেম্বার প্রকাশ মাসুমের নাম প্রকাশ করলে শুরু হট্টগোল। উপস্থিত কয়েকজন প্রার্থী ও কর্মীরা দাবি করেন, মাসুম মেম্বার ২০০১ সালে আওয়ামী লীগের প্রতীক নৌকা জ্বালিয়ে দিয়েছে। তিনি কিভাবে সাধারণ সম্পাদক হবেন? তিনি দলে অনুপ্রবেশকারী। আমরা এটা মানি না মানবো না। পরে সভাস্থলে বিশৃঙ্খলা শুরু হলে নেতারা সভা স্থগিত করতে বাধ্য হন।
পরে বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশের পর বিভিন্ন সংস্থা বিষয়টি নিয়ে দলীয় নেতাদের কমিটি গঠনে সাবধানতা অবলম্বন করতে বললেও কিছু দিন নিশ্চুপ থাকার পর ফের শুক্রবার সকালে স্থানীয় জাহাজ ব্যবসায়ী সালাউদ্দিন হাজীর একটি অফিসে স্থগিত করা কমিটিগুলোর আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। এই সভায় উপস্থিত ছিলেন ব্যবসায়ী সালাউদ্দিন হাজী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ্ আল বাকের ভুঁইয়া, দপ্তর সম্পাদক মো. ইউনুস, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন ও সাধারণ সম্পাদক খাইরুল আযম জসিম। এই বিষয়ে অধিকাংশ নেতা-কর্মী কিছু জানেন না বলে তৃণমূল কাউন্সিলরা দাবি করেন।
এ প্রসঙ্গে জানতে চাইলে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন বলেন, ‘১৭ তারিখ সম্মেলনের কারণে আমরা উপজেলা সাধারণ সম্পাদকের উপস্থিতিতে আহব্বায়ক কমিটি ঘোষণা করেছি। আগামি এক মাসের মধ্যে ঐ সকল ওয়ার্ডে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে এই কমিটি’।