নৈতিক শিক্ষাই নতুন প্রজন্মকে আলোর পথ দেখাতে পারে

96

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ভাইস চ্যান্সেলর প্রফেসর কে এম গোলাম মহিউদ্দিন বলেছেন, নৈতিক শিক্ষাই নতুন প্রজন্মকে আলোর পথ দেখাতে পারে। বহির্বিশ্বের সাথে জ্ঞানের বিনিময় শিক্ষা কার্যক্রমকে সমৃদ্ধ করে। জ্ঞানের বিনিময়ে নৈতিক শিক্ষার অভিন্নতার উপর গুরুত্বারোপ করেন তিনি। গতকাল সকালে আইআইইউসি’র স্টাফ ডেভলাপমেন্ট এন্ড স্টুডেন্ট ওয়েলফেয়ার ডিভিশন আয়োজিত আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) ও শ্রীলঙ্কার জামেয়া আয়েশা সিদ্দিকার মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর কে এম গোলাম মহিউদ্দিন এ কথা বলেন। গতকাল সকালে শ্রীলঙ্কার একটি প্রতিনিধি দল ক্যাম্পাসে এসে পৌঁছালে সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। জামেয়া আয়েশা সিদ্দিকার চেয়ারম্যান ডা. রইস মুস্তাফা ও প্রধান নির্বাহী জন নিউটন জিয়াদ সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে শ্রীলঙ্কার জামেয়া আয়েশা সিদ্দিকার প্রতিনিধিত্ব করেন। আইআইইউসি’র প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী ও ডা. রইস মুস্তাফা সমঝোতা স্মারক স্বাক্ষর ও বিনিময় করেন।
এ সময় শরীয়াহ অনুষদের ডিন প্রফেসর ড. শাফীউদ্দীন মাদানী, রেজিস্ট্রার কর্নেল মোহাম্মদ কাসেম পিএসসি (অব.) এবং বিদেশ বিভাগের অতিরিক্ত পরিচালক মুহাম্মদ কামালউদ্দীন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন আইআইইউসি’র স্টাফ ডেভলাপমেন্ট এন্ড স্টুডেন্ট ওয়েলফেয়ার ডিভিশনের অতিরিক্ত পরিচালক মুহাম্মদ মাহফুজুর রহমান।
ভাইস চ্যান্সেলর প্রফেসর কে এম গোলাম মহিউদ্দিন বলেন, এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ায় শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে সেতুবন্ধন রচিত হবে এবং একাডেমিক সম্পর্ক আরো সুদৃঢ় হবে। বিজ্ঞপ্তি