নির্বাচন থেকে সরে দাঁড়াতে চাপ দেওয়া হচ্ছে

51

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন বলেছেন, ভয়ভীতি দেখিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়াতে চাপ প্রয়োগ করা হচ্ছে। গতকাল শুক্রবার দুপুরে রাজধানীর গোপীবাগে সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে রিটার্নিং কর্মকর্তার সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এসব কথা বলেন।
ডিএসসিসির ৩২ নম্বর ওয়ার্ডে বিএনপির সমর্থিত কাউন্সিলর প্রার্থী ও বংশাল থানা বিএনপি সভাপতি তাজউদ্দীন আহমেদ তাইজুলকে গ্রেপ্তারের প্রসঙ্গ উল্লেখ করে ইশরাক এ অভিযোগ তোলেন। খবর বাংলাট্রিবিউনের
ইশরাক হোসেন বলেন, পরিকল্পিতভাবে ভয়ভীতি সৃষ্টি করার জন্য আমাদের মাঠ থেকে সরে যেতে চাপ প্রয়োগ করতেই এটি (তাজউদ্দীন আহমেদ তাইজুলকে গ্রেপ্তার) করা হয়েছে। কিন্তু আমি দৃঢ়কণ্ঠে বলতে চাই, এগুলো করে আমাদের সরানো যাবে না। আমাদের মনোবল আরও শক্ত হচ্ছে। আমরা কোনোভাবেই মাঠ ছেড়ে চলে যাবো না।
তিনি আরও বলেন, আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান। আমার বাবা একাত্তর সালে জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধে নেমেছিলেন। আমিও সেই আদর্শে বিশ্বাসী। আমিও জনগণের অধিকার আদায়ে শেষ মুহূর্ত পর্যন্ত লড়বো এবং মাঠে থাকবো।
বিএনপির মেয়র প্রার্থী বলেন, নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত কোনও প্রার্থীকে গ্রেপ্তার না করতে আমরা সরকারকে অনুরোধ করেছিলাম। কোনও আশ্বাস এখনও আমাদের দেওয়া হয়নি। আমাদের দাবি ছিল, নির্বাচন পর্যন্ত যারা কাউন্সিলর প্রার্থী হয়েছেন তাদের গ্রেপ্তারের বিষয়ে একটি সুনির্দিষ্ট নির্দেশনা নির্বাচন কমিশন থেকে আসুক। কারণ, আপনারা জানেন বিভিন্ন রাজনৈতিক ও গায়েবি মামলা দিয়ে প্রতি নির্বাচনের আগেই আমরা যারা বিরোধীদলীয় প্রার্থী, তাদের হয়রানি করা হয়। গত জাতীয় নির্বাচনের আগেও এই চিত্র আমরা দেখতে পেয়েছি।
ইশরাক হোসেন বলেন, রিটার্নিং অফিসার আমাদের বলেছেন অভিযোগগুলো লিখিতভাবে জমা দিতে। আমরা মৌখিকভাবে যে অভিযোগগুলো দিয়েছি, সেটির বিষয়ে তিনি পদক্ষেপ নেবেন। আমরা আশ্বস্থ হতে পারছি না। কোনও পদক্ষেপ নেওয়ার পরেই তো আশ্বস্থ হতে পারবো। আমাদের নির্বাচনী মাঠ থেকে আগেই সরে যাওয়ার জন্য ভয়ভীতি ও চাপ প্রয়োগের অপচেষ্টা চলছে। এটি কোনোভাবেই সফল হবে না বলেও মন্তব্য করেন তিনি।