নিজেদের অস্তিত্বের স্বার্থে নৌকা জয়ী করতে হবে

54

নিজেদের অস্তিত্ব ও মর্যাদার স্বার্থে নৌকায় ভোট দেয়ার আহব্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি নৌকা প্রতীকের পক্ষে পেশাজীবী ও সাংস্কৃতিক স্কোয়ার্ডের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন, বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকার পক্ষে জনতার জাগরণ সৃষ্টি হয়েছে।
গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের কেন্দ্রীয় শহীদ মিনারে পেশাজীবী-সংস্কৃতিকর্মী-জনতার সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। পেশাজীবীদের জাতীয় মোর্চা পেশাজীবী সমন্বয় পরিষদ চট্টগ্রাম ও সম্মিলিত সাংস্কৃতিক স্কোয়ার্ডের উদ্যোগে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
পরিষদের সভাপতি প্রফেসর ডা. একিউএম সিরাজুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমি ও সম্মিলিত সাংস্কৃতিক স্কোয়ার্ডের সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু। একাত্মতা জানিয়ে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক শিরিন আকতার, পেশাজীবী’র সাবেক আহব্বায়ক ও আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের পিপি অ্যাড. রানা দাশগুপ্ত, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী ও সাবেক সভাপতি অ্যাড. মুজিবুল হক, মুক্তিযোদ্ধা প্রফেসর ড. মুহাম্মদ ইদ্রিস আলী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি এম নাসিরুল হক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক বেনু কুমার দে, সাধারণ সম্পাদক পুলক পাল, ড. খসরুল আলম কুদ্দুসী, সাবেক সাধারণ সম্পাদক ড. সিকান্দার চৌধুরী ও ড. মোস্তাফিজুর রহমান সিদ্দিকী, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট চট্টগ্রাম কেন্দ্রের সাবেক চেয়ারম্যান প্রকৌশলী সাদেক চৌধুরী, বাংলাদেশ শিক্ষক সমিতির চট্টগ্রাম আঞ্চলিক সভাপতি সৈয়দ লকিতুল্লাহ, চট্টগ্রাম আবৃত্তি জোটের সভাপতি অঞ্চল চৌধুরী, ডা. মোহাম্মদ আলী, ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী জাফর আহমেদ সাদেক, খেলাঘর চট্টগ্রাম মহানগরীর রুপক চৌধুরী, মোরশেদুল আলম চৌধুরী, নারী নেত্রী অ্যাড. রেহানা বেগম রানু, নাট্যজন জাহাঙ্গীর কবির, চবি শিক্ষক মরিয়ম ইসলাম, মহানগর পূজা উদ্যাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সুমন দেবনাথ, সাংস্কৃতিক সংগঠক দেওয়ান মাকসুদ আহমেদ, শিল্পী দীপেন চৌধুরী, নারী নেত্রী মনিকা ভট্টাচার্য, কবি আশীষ সেন ও কবি ইউসুফ মুহাম্মদ, আব্দুল হালিম দোভাষ, প্রকাশক জামাল উদ্দিন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের পিনাকী দাশ, অ্যাড. কামরুল আজম টিপু, অ্যাড. নজরুল ইসলাম, অ্যাড. খুশী চৌধুরী, সাংবাদিক আবদুর রউফ পাটোয়ারি, চৌধুরী আহসান খুররম, খোরশেদ আলম, তারেক চৌধুরী, চাঁদের হাটের ইফতেখার জাবেদ, সাবেক ছাত্রনেতা ইয়াসির আরাফাত, আলী রেজা পিন্টু, সুরজিত দত্ত সৈকত, সাজ্জাদ হোসেন, শফিউল আলম জিপু, আসিফ ইকবাল, রুবেল দাশ প্রিন্স, সাদিকুন নাহার ঝর্ণা, ছাত্রনেতা তৌহিদুল আলম রিপন, সাদ্দাম হোসেন, ইমতিয়াজ ফাহিম প্রমুখ।
ছড়া পরিবেশন করেন আ ফ ম মোদাচ্ছের আলী। আবৃত্তি করেন মিলি চৌধুরী ও মুজাহিদুল ইসলাম। সঙ্গীত পরিবেশন করেন শিল্পী লিটন দাশ, গীতা আচার্য ও পাপড়ি ঘোষ প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি