নারী নেত্রী নূর জাহানের বিরুদ্ধে অভিযোগ

23

রাঙামাটিতে বাস্তুভিটার জমি নিয়ে দুই বাসিন্দার মধ্যে বিরোধ চরমে রূপ নিয়েছে। যেখানে নূর জাহানের বিরুদ্ধে ব্যাপক হয়রানি ও প্রাণনাশসহ নানা হুমকির অভিযোগ করেছেন মোহাম্মদ হোসেন। এর আগে মোহাম্মদ হোসেনের বিরুদ্ধে হামলা মামলার হুমকির অভিযোগ করেন বেগম নূর জাহান। এ ঘটনা শহরের কাঁঠালতলীর রাঙামাটি পৌরসভা ভবনের সংলগ্ন এলাকার।
বুধবার সকালে ওই এলাকার নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মোহাম্মদ হোসেন বলেছেন, ওই নূর জাহান আমাকে হয়রানি করার উদ্দেশে এবং আমার জায়গা বেদখলে নিতে আদালতে আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করছেন। বিভিন্ন প্রভাবশালী ব্যক্তি ও সংস্থার কর্মকর্তা দিয়ে ডেকে নিয়ে আমাকে নানাভাবে মানসিক চাপ দিচ্ছেন। আমি বয়স্ক মানুষ। ঠিকমতো চলাফেরা করতে পারি না। তারপরও ওই নূর জাহান প্রতিনিয়ত বিভিন্নভাবে হুমকি দিয়ে যাচ্ছেন আমাকে। রাজনৈতিক প্রভাব খাটাচ্ছেন। আমাকে প্রাণে মেরে ফেলার হুমকিও দিচ্ছেন। আমি একজন বৃদ্ধ ও অসহায় মানুষ। অথচ নূর জাহানের হুমকিতে চরম নিরাপত্তাহীনতায় ভূগছি। তার হুমকিতে ভীত-সন্ত্রস্ত হওয়ায় রাঙামাটি কোতোয়ালি থানায় একটি অভিযোগ করেছি। অভিযোগটি প্রত্যাহারের জন্যও নানাভাবে চাপ প্রয়োগ করছেন নূর জাহান। আমি তার হয়রানি, হুমকি ও চাপ থেকে মুক্তি পেতে চাই।
এর আগে ৫ মে করা এক সংবাদ সম্মেলনে মোহাম্মদ হোসেনের হুমকি চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে দাবি করেছেন বেগম নূর জাহান। বর্তমানে নিজেকে পার্বত্য নারী অধিকার ফোরামের কেন্দ্রীয় চেয়ারম্যান এবং পার্বত্য নাগরিক অধিকার ফোরামের কেন্দ্রীয় নেতা বলে পরিচয় দিয়েছেন নূর জাহান।
বেগম নূর জাহান বলেন, আমার জায়গা বেদখলে নিতে দীর্ঘদিন ধরে মরিয়া মোহাম্মদ হোসেন। এরই মধ্যে আমার কিছু জায়গা দখল করে স্থাপনা নির্মাণ করেছেন তিনি।
আমার জায়গাটি দখলে নিতে আমার বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে যাচ্ছেন। এতে আমি চরম হয়রানির শিকার হচ্ছি।