নারী ক্রু’র শরীরে বাঁধা ৮২টি সোনার বার জব্দ

70

ঢাকা বিমানবন্দরে গতকাল বৃহস্পতিবার প্রায় ১০ কেজি সোনার বারসহ একটি বেসরকারি বিমানসংস্থার এক নারী ক্রুকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন। সকালে ওই বিমান কর্মীর কাছ থেকে ৮২টি সোনার বার জব্দ করা হয়েছে বলে বিবিসি বাংলাকে জানিয়েছেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের পুলিশ সুপার রাশেদুল ইসলাম খান। তিনি জানিয়েছেন, জব্দ করা সোনার বারের বাজারমূল্য প্রায় ৫ কোটি টাকা। বেসরকারি সংস্থার একটি বিমান ওমানের মাসকাট থেকে বেলা ১১টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে।
ফ্লাইটটির একজন নারী গ্রিন চ্যানেল দিয়ে বেরিয়ে যখন টার্মিনাল এলাকায় আসেন তখন পুলিশের সন্দেহ হওয়ায় পুলিশ তাকে আটকায়। পুলিশের কাছে আগাম খবর ছিল যে ওই বিমানের একজন নারী কর্মীর কাছে লুকানো সোনার বার আছে। খান বিবিসি বাংলাকে জানিয়েছেন তল্লাশিতে ওই বিমানকর্মীর দুই ঊরুতে ৮২টি সোনার বার স্কচ টেপ দিয়ে পেঁচিয়ে বাঁধা অবস্থায় ধরা পড়ে। সোনার বার জব্দের ঘটনায় আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে জানায় বিমানবন্দর আর্মড পুলিশ। তিনি জানিয়েছেন ওই নারী ক্রু এর আগেও বেআইনিভাবে সোনা বাংলাদেশে নিয়ে এসেছেন বলে তাদের কাছে খবর রয়েছে।
তিনি বলেছেন, বিমানের ওই কর্মীকে এখন বিমানবন্দরের থানায় রাখা হয়েছে। এই ঘটনায় তার বিরুদ্ধে নিয়মিত আইনি ব্যবস্থা নেওয়া হবে তিনি জানিয়েছেন। বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের পুলিশ সুপার রাশেদুল ইসলাম খান আরও জানিয়েছেন বাংলাদেশে অতীতে আকাশপথে চোরাইভাবে মলদ্বারে এবং শরীরের অন্য অংশে বেঁধে সোনা নিয়ে আসার অনেক ঘটনা ঘটেছে।