নামাজ ছাড়া আল্লাহ-নবীপ্রেম অর্থহীন

92

হেফাজত আমির ও হাটহাজারী মাদ্রাসার পরিচালক আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, নামাজ ছাড়া আল্লাহ ও নবীপ্রেম অর্থহীন। কেয়ামতের দিন সর্বপ্রথম নামাজের হিসাব নেওয়া হবে। তাই মুসলমানের ঘরে যেন কোন বেনামাজি না থাকে।
গতকাল শনিবার দুপুরে আনোয়ারার বোয়ালিয়া ইসলামিয়া বড় মাদ্রাসার ১১৮তম বার্ষিক মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আল্লামা শফী বলেন, পীর-মুরিদী সম্পর্ক ইসলামে অনেক পুরনো। আমরা যে চার ইমামের মত অনুসরণ করে চলি,
তাদের প্রত্যেকের পীর রয়েছেন। দ্বীনদার পীরের মুরিদ হলে মানুষ আল্লাহ ওয়ালা হয়। ইসলামের প্রতি ধাবিত হয়। আপনারা সবাই পাঁচ ওয়াক্ত নামাজ পড়বেন। পরিবারের বাকী সদস্যদেরও নামাজ পড়তে বলবেন।
দুপুরে তিনি ঢাকা থেকে হেলিকপ্টরযোগে আসেন। সভাস্থলে এসে উপস্থিত ধর্মপ্রাণ মুসল্লীদের উদ্দেশে মূল্যবান নসিহত পেশ করেন এবং দেশ ও জনগণের মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন।
মাদ্রাসার সহকারী পরিচালক মাওলানা রেজাউল আলমের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক মাওলানা কাওছার হামিদের সঞ্চালনায় মাহফিলে প্রধান বক্তা ছিলেন জামিয়া দারুল হেদায়ার পরিচালক মাওলানা মুফতি আজীজুল হক আল মাদানি। বিশেষ অতিথি ছিলেন জামিয়া মোজাহেরুল উলুম মাদ্রাসার পরিচালক মাওলানা লোকমান হাকিম, মাওলানা মোস্তফা নূরী, মাওলানা আব্দুর রহমান জামিল, মুফতি আবুল হোসাইন, মাওলানা সোহেল সালেহসহ শীর্ষস্থানীয় ওলামায়ে কেরামগণ।