নানিয়ারচরে ইউপিডিএফ নেতাকে গুলি করে হত্যা

37

রাঙামাটির নানিয়ারচর উপজেলায় প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফের এক নেতা নিহত ও অপর একজন আহত হয়েছেন। গতকাল বুধবার সকালে সাবেক্ষ্য ইউনিয়নের ৪নং ওয়ার্ডস্থ এগারল্যাছড়া নামক এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শুভ চাকমা ওরফে গিরি চাকমা (৩৮) দীর্ঘদিন ধরে সেখানে অবস্থান করে ইউপিডিএফের সহকারী পরিচালকের দায়িত্ব পালন করছেন। আহত রমেশ চাকমা (২৯) তার সহকর্মী।
জানা গেছে, গিরি চাকমা ও রমেশ চাকমা একটি ঘরে থাকতেন। গতকাল সকালে মুখোশধারী একদল সন্ত্রাসী ঐ বাড়িতে এসে এলোপাতালি গুলি চালায়। এতে গিরি চাকমা নিহত এবং রমেশ চাকমা আহত হন।
সাবেক্ষ্যং ইউপি চেয়ারম্যান সুপন চাকমা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নানিয়ারচর সদর হতে প্রায় ১৪-১৫ কিলোমিটার দূরে এ ঘটনা ঘটেছে। তবে সেখানে মোবাইল সংযোগ না থাকায় এবং দুর্গম অঞ্চল হওয়ায় বিস্তারিত জানতে দেরি হচ্ছে।
পুলিশ সুপার কার্যালয়ে গোয়েন্দা শাখার (ডিএসবি) ইনচার্জ ইন্সপেক্টর মো. নজিব উল্লাহ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নানিয়ারচর উপজেলার সাবেক্ষ্যং ইউনিয়নের এগারল্যাছড়া নামক এলাকায় এ ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থলে রওনা দিয়েছে। নিহতের লাশ নিয়ে ফিরে আসলে বিস্তারিত জানতে পারবো। সেখানকার পরিবেশ থমথমে বিরাজ করায় পুলিশ ও সেনাবাহিনী নিরাপত্তার দায়িত্বে কাজ করছে। সর্বশেষ জানা গেছে, নিহত ইউপিডিএফ শীর্ষ নেতার লাশটি উদ্ধার করতে পারেনি। ঘটনাস্থল থেকে ফিরে এসে পুলিশ এ তথ্য জানিয়েছে। ওসি মো. কবির হোসেন বলেন, স্থানীয় প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে খবর পেয়ে লাশটি উদ্ধার করে মর্গে প্রেরণের জন্য পুলিশ ঘটনাস্থলে যায়। আমাদের ধারণা পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই সন্ত্রাসীরা নিহতের লাশ সরিয়ে ফেলেছে।