নাট্যাধার নাট্যপার্বণ ৮-১২ নভেম্বর

73

নাট্যচর্চার ১৩ বছরকে স্মরণীয় করে রাখতে আগামী ৮ থেকে ১২ নভেম্বর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আমন্ত্রিত ১টি প্রযোজনাসহ দলীয় ৪টি প্রযোজনা নিয়ে পাঁচ দিনব্যাপী নাট্য প্রদর্শনী এবং ১২তম জিয়া হায়দার নাট্যপদক প্রদান অনুষ্ঠান আয়োজন করতে যাচ্ছে নাট্যাধার। এই নাট্যপার্বণে ৮ নভেম্বর শুক্রবার সন্ধ্যা সাতটায় মঞ্চস্থ হবে নাট্যাধার প্রযোজনা আহাম্মদ কবির রচিত ও শারমিন সুলতানা রাশা নির্দেশিত নাটক ‘৩২, ধানমন্ডি এবং…’, ৯ নভেম্বর মঞ্চস্থ হবে নাট্যাধার প্রযোজনা আহাম্মদ কবির রচিত ও মোস্তফা কামাল যাত্রা নির্দেশিত নাটক ‘ফুলজান’, ১০ নভেম্বর মঞ্চস্থ হবে নাট্যমঞ্চ রেপার্টরি প্রযোজনা রবিউল আলম রচিত ও নির্দেশিত নাটক ‘আলো নিরুত্তর’, ১১ নভেম্বর মঞ্চস্থ হবে নাট্যাধার প্রযোজনা আনন জামান রচিত ও মোস্তফা কামাল যাত্রা নির্দেশিত নাটক ‘শিখন্ডী কথা’ এবং ১২ নভেম্বর মঞ্চস্থ হবে নাট্যাধার প্রযোজনা রুবাইয়াৎ আহমেদ রচিত ও মোস্তফা কামাল যাত্রা নির্দেশিত নাটক ‘হিড়িম্বা’।
৮ নভেম্বর সন্ধ্যা ৬টায় অকাল প্রয়াত নাট্যজন ফারজানা পারভীনকে উৎসর্গিত এই আয়োজন প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন নাট্যজন শুভ্রা বিশ^াস। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন নাট্যজন খালেদ হেলাল, অভিজিৎ সেনগুপ্ত, খোরশেদ আলম। ৩য় দিন ১০ নভেম্বর বিকাল ৫টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে নাট্যাধার প্রবর্তিত জিয়া হায়দার নাট্যপদক প্রদান করা হবে। এ বছর ১২তম জিয়া হায়দার নাট্যপদকের জন্য মনোনীত হয়েছেন নাট্যজন রবিউল আলম।
প্রধান অতিথি হিসেবে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার রবিউল আলমের হাতে পদক তুলে দেবেন। এ সময় উপস্থিত থাকবেন প্রবীণ নাট্যজন প্রদীপ দেওয়ানজী, মোসলেম উদ্দিন সিকদার লিটন, সাইফুল আলম বাবু। বিজ্ঞপ্তি