নাগরিক উদ্যোগের সভায় সুজন নগরবাসীকে ধুলাবালির হাত থেকে রক্ষা করুন

46

নগরবাসীকে ধুলাবালির হাত থেকে রক্ষা করার জন্য বিভিন্ন সেবা সংস্থার প্রতি আহবান জানিয়েছেন জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই শীর্ষক নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। তিনি শুক্রবার বিকাল ৫টায় প্রেসক্লাবস্থ একটি সংস্থার কার্যালয়ে নাগরিক উদ্যোগের কর্মপন্থা নির্ধারণী সভায় উপরোক্ত মন্তব্য করেন।
এ সময় সুজন বলেন, প্রধানমন্ত্রী চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব নিজ কাঁধে নেওয়ার পর থেকেই চট্টগ্রামে উন্নয়নের সুবাতাস বইতে শুরু করেছে। ধারাবাহিকভাবে বিভিন্ন মেগাপ্রকল্প থেকে শুরু করে ছোট-বড় উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। স্বাভাবিকভাবে উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়ন করতে গিয়ে জনগণ ভোগান্তিতে পড়ছে। বর্তমানে শুস্ক মৌসুমে সে ভোগান্তি আরো প্রকট আকার ধারণ করেছে। জনগণের দুর্দশা লাঘবে তাই সেবাসংস্থা সমূহকে উন্নয়ন প্রকল্প চলাকালীন সময় নিয়মিত পানি ছিটানোর জন্য আহবান জানান তিনি। বিশেষ করে বহদ্দারহাট আরাকান সড়ক, নিমতলা বিশ্বরোড, আগ্রাবাদ এক্সেস রোড, টাইগারপাস আমবাগান সড়কসহ বিভিন্ন সড়কে উন্নয়ন কর্মকাইমব শেষ না হওয়া পর্যন্ত দুই বেলা পানি ছিটিয়ে নগরবাসীর দুর্ভোগ লাঘব করার জন্য চসিক মেয়রের প্রতি অনুরোধ জানান সুজন। এছাড়া নগরীর মসজিদ, মন্দির, স্কুল, মাদ্রাসা, কলেজসহ বিভিন্ন ধর্মীয় ও শিক্ষাপ্রতিষ্ঠানে নানাবিধ কারণে বিদ্যুৎ, ওয়াসা এবং গ্যাসের বিল বকেয়া থাকলে সেগুলোর সারচার্জ মওকুফ করে বকেয়া বিল পরিশোধের সুযোগ দানের জন্য সেবাসংস্থা সমূহের নিকট আহবান জানান তিনি। তিনি নগরবাসীকে চলমান শুষ্ক মৌসুমে অত্যধিক সতর্ক থাকার আহবান জানিয়ে বলেন, সাধারণত শুষ্ক মৌসুমে আগুনের লেলিহান শিখাজান ও মালের ব্যাপক ক্ষয়ক্ষতি করে। এ থেকে পরিত্রাণ পেতে নগরবাসীকে নিয়মিত বাসাবাড়ীর বৈদ্যুতিক সংযোগ এবং সার্কিট অভিজ্ঞ টেকনিশিয়ান দ্বারা নিয়মিত পরীক্ষা করার আহবান জানান।
নাগরিক উদ্যোগের সদস্য নিজাম উদ্দিনের সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাজী মো. ইলিয়াছ, আব্দুর রহমান মিয়া, সাইদুর রহমান চৌধুরী, সংগঠনের সদস্য সচিব হাজী মো. হোসেন, মোরশেদ আলম, মো. শাহজাহান, ছালেহ আহমদ জঙ্গী, অধ্যক্ষ কামরুল হোসেন, হাফেজ মো.ওকার উদ্দিন, শেখ মামুনুর রশীদ, সমীর মহাজন লিটন, সোলেমান সুমন, সাইফুল্লাহ আনছারী, জাহাঙ্গীর আলম, স্বরূপ দত্ত রাজু, রাজীব হাসান রাজন, রকিবুল আলম সাজ্জী, এম ইমরান আহমেদ ইমু, মো.ওয়াসিম, মাহফুজ চৌধুরী, মনিরুল হক মুন্না প্রমুখ। বিজ্ঞপ্তি