নবম ওয়েজবোর্ড ঘোষণা হবে শিগগিরই

33

শিগগিরই ৯ম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ ঘোষণা করা হবে বলে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সংসদে জানিয়েছেন। ইতোমধ্যে ১৬৭টি পত্রিকায় ওয়েজবোর্ড রোয়েদাদ বাস্তবায়িত হয়েছে বলেও তিনি জানান।
গতকাল রোববার জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামী লীগের সংরক্ষিত নারী আসনের সদস্য শেখ এ্যানি রহমানের এক প্রশ্নের লিখিত উত্তরে একথা জানান তিনি। তথ্যমন্ত্রীর পক্ষে তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান সংসদে প্রশ্নের উত্তর দেন।
লিখিত উত্তরে তথ্যমন্ত্রী বলেন, সরকার ৮ম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ ২০১৩ ঘোষণায় সাংবাদিক ও সংবাদকর্মীদের বেতন এবং অন্যান্য সুযোগ-সুবিধা নিশ্চিত করেছে। ইতোমথ্যে ১৬৭টি পত্রিকায় ওয়েজবোর্ড রোয়েদাদ বাস্তবায়িত হয়েছে।
সরকার ৯ম সংবাদপত্র মজুরি বোর্ড গঠন করেছে। সব সংবাদপত্রের গণমাধ্যমকর্মীর ৪৫ শতাংশ মহার্ঘ ভাতা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ৯ম সংবাদপত্র মজুরি বোর্ড। মজুরি বোর্ড ইতোমধ্যে রিপোর্ট দিয়েছে। এই রিপোর্ট পরীক্ষা-নিরীক্ষা করার জন্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সভাপতিত্বে ৭ সদস্য বিশিষ্ট একটি মন্ত্রিসভা কমিটি গঠন করা হয়েছে। কমিটি সব অংশীজনদের নিয়ে সভা করেছে। অচিরেই ৯ম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ ঘোষণা করা হবে। খবর বাংলানিউজের
আওয়ামী লীগের সদস্য আলী আজমের এক প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী বলেন, বর্তমানে ঢাকাসহ সারা দেশে নিবন্ধন করা পত্রিকার সংখ্যা ৩১২৮টি।